মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯




মেসি ম্যাজিকে মুগ্ধ প্রতিপক্ষও

ক্রীড়া প্রতিবেদকঃ মোহনীয় ফুটবলে প্রতিপক্ষের খেলোয়াড়, কোচ এমনকি সমর্থকের হৃদয়ও জয় করে নিলেন লিওনেল মেসি। রোববার স্প্যানিশ লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে হ্যাটট্রিক করে বার্সেলোনাকে ৪-১ গোলের জয় এনে দেন তিনি। হ্যাটট্রিকের পর আর্জেন্টাইন জাদুকরকে দাঁড়িয়ে সম্মান জানায় বেতিস সমর্থকরা। মেসি… মেসি… রবে মুখরিত হয়ে ওঠে গ্যালারি। আর ম্যাচ শেষে মেসি সিক্ত হন প্রতিপক্ষ দলের কোচ কিকে সেতিয়ানের প্রশংসায়। চলতি লা লিগায় প্রথম সাক্ষাতে নিজেদের ন্যু ক্যাম্প মাঠে বেতিসের কাছে ৪-৩ গোলে হার দেখেছিল বার্সেলোনা। বেতিস কোচ সেতিয়ান বলেন, ‘আজ (রোববার) আমার দলের সমর্থকরা বড়মাপের একজন খেলোয়াড়কে সম্মান জানালো। বিষয়টা আমার কাছে সত্যিই ভালো লেগেছে।

আমি ফুটবলের ইতিহাসে মেসির মতো আর কাউকে দেখিনি। গত ১০ বছর ধরেই সে ধারাবাহিকভাবে এটা করে আসছে। আমি জানি না, পেলে মেসির মতো ধারাবাহিক ছিলেন কি না। এটা আভিজাত্য।’
বেতিসের বেনিতো ভিয়ামারিন মাঠে মেসির তিন গোলই ছিল দেখার মতো। ম্যাচের ১৮তম মিনিটে দূরপাল্লার ফ্রি-কিক থেকে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন সুপারস্টার। প্রথমার্ধের যোগ করা সময়ে লুইস সুয়ারেজের অ্যাসিস্টে দ্বিতীয় গোলের দেখা পান তিনি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি ৮৫তম মিনিটে চলতি মৌসুমে লা লিগায় তৃতীয় ও সবমিলিয়ে চতুর্থ হ্যাটট্রিক পূর্ণ করেন।
লা লিগায় মেসির হ্যাটট্রিক দাঁড়ালো ৩৩টি, সবমিলিয়ে ৫১টি। আর একটি হ্যাটট্রিক পেলেই স্পেনের শীর্ষ লীগে ক্রিস্টিয়ানো রোনালদোর সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড ছুঁয়ে ফেলবেন বা পায়ের জাদুকর। চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ২৬ ম্যাচ খেলে সর্বোচ্চ ২৯ গোল করেছেন মেসি। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে তার গোল ৩৯টি।
মেসিময় ম্যাচের ৬৫তম মিনিটে বার্সেলোনার হয়ে তৃতীয় ও চলতি মৌসুমে লা লিগায় নিজের ১৮তম গোলটি করেন সুয়ারেজ। দুটি সহজ সুযোগ নষ্ট না করলে হ্যাটট্রিক পেয়ে যেতেন তিনিও। তবে এ গোলের সুবাদে লা লিগায় উরুগুয়ের ফুটবলারদের মধ্যে সর্বাধিক ১২৮ গোল করা দিয়েগো ফোরলানের পাশে বসলেন সুয়ারেজ। আর বর্তমানে পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে থাকা রিয়াল বেতিসের হয়ে ৮২তম মিনিটে একমাত্র গোলটি করেন লরেন মরন। এই জয়ে লা লিগার শিরোপা পথে আরেকটু এগিয়ে গেল বার্সেলোনা। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আরনেস্তো ভালভারদের দল। সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে তালিকার তৃতীয় স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category