মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮




মেসির রেকর্ড

ক্রীড়া প্রতিবেদকঃ গত মৌসুমে লিগে নিজেদের প্রথম ৩৬ ম্যাচে অপরাজিত বার্সেলোনা লেভান্তের মাঠে হেরেছিল ৫-৪ গোলে। শেষ পর্যন্ত শিরোপা জিতলেও অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি আর গড়া হয়নি কাতালানদের। কে জানে সেই খেদ মেটাতেই কি না মেসির এমন রুদ্ররূপ! দুরন্ত হ্যাটট্রিকের পাশাপাশি সতীর্থদের দিয়ে করালেন দুটি গোল। গোল উৎসবে প্রতিশোধটা মোক্ষম হল বার্সেলোনার। রোববার লা লিগায় মেসিময় এক রাতে লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মাঝে ৪৩, ৪৭ ও ৬০ মিনিটে টানা তিনবার লেভান্তের বুকে ছুরি চালিয়ে লা লিগায় ৩১তম ও বার্সার জার্সিতে সব মিলিয়ে নিজের ৪৩তম হ্যাটট্রিক তুলে নেন মেসি। তাতে ক্লাব ও দেশের হয়ে ২০১৮ সালে প্রথম ফুটবলার হিসেবে ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন আর্জেন্টাইন জাদুকর।

গত নয় বছরে এ নিয়ে অষ্টমবার শেষ বাঁশি বাজতেই তার নামের পাশে যোগ হয় আরেকটি রেকর্ড। লা লিগায় এটি মেসির ৩২৩তম জয়। সাবেক সতীর্থ জাভিকে (৩২২) ছাড়িয়ে লিগে বার্সার পক্ষে সর্বোচ্চ জয়ের কীর্তি এখন মেসির। এ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলও তার। লা লিগায় প্রথম ১৬ ম্যাচে ১৪ গোলের পাশাপাশি ১০টি গোল বানিয়ে দিয়েছেন মেসি।

এ মৌসুমে লিগে একই সঙ্গে গোল ও অ্যাসিস্টের সংখ্যা দুই অঙ্কে নিয়ে যাওয়ার কীর্তি নেই আর কারও। অধিনায়কের মতো সুয়ারেজও আছেন আগুনে ফর্মে। লিগে এখন পর্যন্ত তার গোল সংখ্যা ১১। সতীর্থ জেরার্ড পিকের দৃষ্টিতে আক্রমণভাগে বিশ্বের সেরা জুটি এখন মেসি-সুয়ারেজ। ভুল বলেননি পিকে। চলতি মৌসুমে লিগে এই জুটির সম্মিলিত গোল ২৫টি।

লা লিগায় এবার ২০ দলের ১৮টিই মেসি-সুয়ারেজ জুটির চেয়ে কম গোল করেছে! রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ করেছে সমান ২৪টি করে গোল। পয়েন্ট টেবিলেও শীর্ষে বার্সা। ১৬ ম্যাচে তাদের সংগ্রহ ৩৪ পয়েন্ট। সমান ৩১ পয়েন্ট নিয়ে বার্সার পেছনে রয়েছে সেভিয়া ও অ্যাটলেটিকো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category