রবিবার, মার্চ ৮, ২০২০




মিরপুরের মাহদী হাসান পড়ালেখার পাশাপাশি হয়েছেন একজন উদ্যোক্তা

জি এম শরীফ মাছুম বিল্লাহঃ রাজধানীর মিরপুর পল্লবী থানার ক্ষুদ্র ব্যবসায়ী মুহাঃ মাহাদী হাসান আল আমিন। লেখা পড়ার পাশাপাশি ২০১৬ সালে গড়েছেন ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান (আমিন ফার্মা)। হয়েছেন একজন উদ্যোক্তাও। মাদরাসা শিক্ষা ও সাধারন শিক্ষায় শিক্ষিত হওয়ার লক্ষ্যে কওমি মাদরাসা ও কলেজে একসঙ্গে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন তিনি। শুধু তাই নয়, ২০১৯ সালে শুরু করেছেন মক্কা-মদিনা বহুমুখী সমিতি। বর্তমানে তিনি মক্কা-মদিনা বহুমুখী সমিতির কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালান করছেন। কার্যনির্বাহী সদস্য হিসেবে কাজ করছেন কোরআন পথের পথিক ফাউন্ডেশন নামের অরাজনৈতিক দ্বীনি সংগঠনে। সর্বদা গরীব, দুঃখী মানুষের পাশে থেকে সামাজিক ও ধর্মীয় কাজে নিজেকে বিলীন করার চেষ্টা করেন।
এক সাক্ষাৎকারে তিনি বলেন- আমাদের দেশের বেকারত্ব দূর করার জন্যে লেখা পড়ার পাশাপাশি আমাদের কারিগরি শিক্ষা ও উদ্যোক্তা হওয়ার মানসিকতা তৈরি করতে হবে।পড়ালেখা করে চাকরি করবো এই শ্লোগান ত্যাগ করে “পড়ালেখা করে উদ্যোক্তা হব” এই শ্লোগান চালু করতে হবে।
বর্তমানে তিনি পড়াশোনা করছেন জামিয়া আরাবিয়া আশরাফিয়া মাদরাসার তাকমীল জামাতে। আগামী ১২ই মার্চ এ মাদরাসার খতমে কুরআন ও খতমে বুখারী অনুষ্ঠান। একই সাথে ছাত্রদের দস্তারবন্দী ও বাৎসরিক দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এবছর মাওলানা মুহাঃ মাহাদী হাসান আল আমিন সহ তাকমীল জামাত থেকে পাগড়ী নিচ্ছেন মোট ৩৮ জন। এবারের দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা। প্রধান মেহমান ও বোখারী শরীফের দরস প্রদান করবেন বেফাকুল মাদারিস ও আল হাইয়াতুল উলিয়া (কওমি শিক্ষা বোর্ড) এর সহ-সভাপতি মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস সাহেব। প্রধান বক্তা পীরে কামেল ড.মাওলানা মোস্তাক আহমেদ দা.বা. উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ও শাইখুল হাদীস তেজগাঁও রেলওয়ে মাদরাসা।
দেশ সেবায় আত্মনিয়োগ করে ইসলাম, দেশ ও মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারে এজন্য দেশবাসীর কাছে তিনি দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category