শনিবার, ডিসেম্বর ১, ২০১৮




মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক: মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় স্কোর পেয়েছে বাংলাদেশ। শনিবার দ্বিতীয় দিনে দ্বিতীয় সেশনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪৭১ রান। এ দিন সাকিব আল হাসান ৮০ ও লিটন দাস ৫৪ রান করে আউট হন। তবে অবিচল রয়েছেন মাহমুদউল্লাহ। আগের দিন ৩১ রানে অপরাজিত থাকা এই অলরাউন্ডার শনিবার দ্বিতীয় সেশনের শেষ দিকে এসে সেঞ্চুরি পূর্ণ করেন। এটি টেস্টে তার তৃতীয় সেঞ্চুরি।
নবম উইকেটে এখন মাহমুদউল্লাহর সঙ্গে ব্যাট করছেন তাইজুল ইসলাম। তার সংগ্রহ ২৬ রান। আর মাহমুদউল্লাহ অপরাজিত রয়েছেন ১১১ রানে। শনিবার দ্বিতীয় সেশনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪৭১ রান।
এর আগে শনিবার সকালে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ফের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৫ উইকেটে ২৫৯ রান করা বাংলাদেশের ইনিংসকে আরো সামনে এগিয়ে নিতে ব্যাট হাতে নামেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।
দলীয় ৩০১ রানে সাকিব ফিরে যান ৮০ রান করে। পর ফের শক্ত হাতে হাল ধরেন মাহমুদউল্লাহ ও লিটন দাস। ৯২ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৫৪ রানে লিটন বিদায় নেন। তবে সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। অষ্টম উইকেটে মেহেদি হাসান মিরাজ (১৮) আউট হওয়ার পর তার সঙ্গী এখন তাইজুল।
প্রথম দিনে টস জিতে বাংলাদেশ শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সাদমান ইসলামের ৭৬ ও সাকিব আল হাসানের হাফসেঞ্চুরিতে দিনশেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২৫৯ রান। এছাড়া মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন করেন ২৯ রান করেন।
দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে। চট্টগ্রামে অনুষ্ঠিত ওই টেস্টে বাংলাদেশ জয় পায় ৬৪ রানে। তাই সিরিজে বাংলাদেশ এগিয়ে আছে ১-০ ব্যবধানে। এখন ঢাকা টেস্টে জয় বা ড্র’ই সিরিজ জয়ে জয়ে বাংলাদেশের জন্য যথেষ্ট হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category