রবিবার, ফেব্রুয়ারি ১৬, ২০২০




মাহমুদউল্লাহকে বাদ দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দল ঘোষণা

মো. নাছির উদ্দীন : জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে দলে না রাখার ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, বিশ্রাম দেয়া হয়েছে মাহমুদউল্লাহকে। সঙ্গে আরও জানিয়েছেন, নতুন খেলোয়াড়দের বাজিয়ে দেখার ইচ্ছার কথা।

‘মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্রামের দরকার আছে। যেহেতু জিম্বাবুয়ের সঙ্গে নিজেদের মাটিতে আমরা খেলছি। এখানে কিছু নতুন খেলোয়াড়কে আমরা দেখতে চাই।’

টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বিপিএল মাতিয়ে আলোচনায় আসা পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরী। রাওয়ালপিন্ডি টেস্টের পর দলে ফিরছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং পেসার মোস্তাফিজুর রহমান। এছাড়া দলে ফিরিয়ে আনা হয়েছে পেসার তাসকিন আহমেদ এবং অফস্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকেও।

পাকিস্তান টেস্টের স্কোয়াড থেকে মাহমুদউল্লাহর সঙ্গে ছিটকে পড়েছেন রুবেল হোসেন, হালকা চোটের কারণে নেই আল-আমিন হোসেন। বিয়ের কারণে ছুটি নেয়ায় নেই সৌম্য সরকার।

শের-ই-বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। গতকাল জিম্বাবুয়ে দল ঢাকায় এসেছে। আজ থেকে মিরপুরে অনুশীলন শুরু করেছে। বাংলাদেশ দল অনুশীলন শুরু করবে মঙ্গলবার থেকে। টেস্টের আগে মূল স্কোয়াড হয়ে যাবে ১৩ সদস্যের।

বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, নাঈম হাসান, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category