শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০




মসজিদে নববীতে ইফতারের আয়োজন বাতিল

মো. নাছির উদ্দীন : নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির কারণে আসন্ন রমজান মাসে সৌদি আরবের মদিনায় অবস্থিত মসজিদে নববীতে ইফতারির আসর বাতিল করা হয়েছে। মসজিদে নববী কর্তৃপক্ষ এ ঘোষণা দেন।
মসজিদে নববী কর্তৃপক্ষের বরাতে সৌদি আরবের দৈনিক ‘ওকাজে’ জানিয়েছে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বাড়ছে। তাই সতর্কতামূলক হিসেবে আসন্ন রমজান মাসে ইফতারের আসর বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
মসজিদ কর্তৃপক্ষ বিশ্ব মুসলিমদের উদ্দেশে বলেন, ‘হে আমার ভাইয়েরা! আমরা আজ মহামারি করোনার মহা দুর্যোগের শিকার। এই রমজান, রহমতের মাস, বরকতের মাস। কিন্তু আপনাদের দুঃখের সঙ্গে জানাচ্ছি, আসন্ন রমজান মাসে (১৪৪১ হিজরির) আপনারা ইফতারি সরবরাহ এবং আয়োজন থেকে বিরত থাকবেন। ইফতার করতে না আসার জন্য অনুরোধ রইল। সকলের স্বাস্থ্য সুরক্ষার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
উল্লেখ্য, প্রতিবছর রমজানে সময় সৌদি আরবে সবচেয়ে বড় ইফতারির আসর বসে মদিনা শরীফে। ১৭ লাখ স্কয়ার ফুটের এক বিশাল মসজিদ কমপ্লেক্স। এই মসজিদে সাধারণ সময়ে একসঙ্গে ৬ লাখ লোক নামাজ আদায় করতে পারেন। হজ এবং ঈদের সময় যা কোটি ছাড়িয়ে যায়। রমজানের মাসব্যাপী এ ইফতারির আসরে প্রতিদিন অংশ নেন ৩-৫ লাখ নারী-পুরুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category