শনিবার, মার্চ ২১, ২০২০




মদের বদলে স্যানিটাইজার বানাচ্ছেন শেন ওর্য়ান

মো. নাছির উদ্দীন : মদ প্রস্তুতকারী কম্পানি ‘সেভেন জিরো এইট জিন।’ গত ১৭ মার্চ থেকে অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্নারের এই কম্পানি অ্যালকোহল বানানো বন্ধ রেখেছে। তার বদলে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুটি হাসপাতালের জন্য ৭০ শতাংশ অ্যালকোহল সমৃদ্ধ ‘মেডিকেল-গ্রেড’ হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছে।
অভিজাত্যর সাদা পোশাকে অজি কিংবদন্তির উইকেট ৭০৮টি! সেখান থেকেই এই নামের জন্ম।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া কোভিড-১৯ করোনাভাইরাসের কারণে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ১০ সহস্রাধিকেরও অধিক মানুষ মারা গেছে। প্রতিদিনই শতশত মানুষ এই ভয়ানক ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারাচ্ছে। গৃহবন্দী হয়ে আছে পুরো বিশ্ব। এখন পর্যন্ত আড়াই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসে। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস ঠেকাতে অনেকের মতোই নিজের অবস্থান থেকে লড়াইয়ে নামলেন ঘূর্ণি জাদুকর ওয়ার্ন।

এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘অস্ট্রেলিয়ানদের জন্য সময়টা খুবই কঠিন। আর এই সময়ে রোগটার সঙ্গে লড়তে আরও মানুষের জীবন বাঁচাতে আমাদের চিকিৎসা ব্যবস্থাকে যে যেভাবে পারি সাহায্য করা উচিত। আমার খুব খুশি লাগছে যে এই বদলটা (অ্যালকোহল থেকে স্যানিটাইজার তৈরি) সেভেন জিরো এইট করতে পেরেছে, অন্যদেরও অনুরোধ করছি সম্ভব হলে এমন কিছু করার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category