সোমবার, জানুয়ারি ২৫, ২০২১




মতলব পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র ক্রয় করলেন ৫১ জন

মতলব প্রতিনিধি: আসন্ন মতলব পৌরসভার নির্বাচনে সোমবার (২৫ জানুয়ারি) পর্যন্ত মোট ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেছেন।এদের মধ্যে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী রয়েছেন।
উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, পৌর নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওলাদ হোসেন লিটন, আতাউর রহমান ও আবুল বাশার মিয়াজী  মনোনয়নপত্র ক্রয় করেছেন। নির্বাচনের ঘোষিত তফসিল অনুসারে আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র ক্রয় এবং জমা প্রদান করা যাবে। ৪ ফেব্রুয়ারি বাছাই, ১২ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার এবং ২৮ ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
সূত্রে আরো জানা যায়, মতলব পৌরসভার মোট ভোটার সংখ্যা ৪৮ হাজার ৩শত ৩৯ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২৪ হাজার ১শত ২ জন এবং মহিলা ভোটার ২৪ হাজার ২ শত ৩৭ জন, কেন্দ্র সংখ্যা ২১। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর মতলব পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। আর সেই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়ী হন আওলাদ হোসেন লিটন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষ প্রতীক নিয়ে এনামুল হক বাদল।
এদিকে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দলের ধানমন্ডি কার্যালয় থেকে ইতিমধ্যে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আওলাদ হোসেন লিটন, মতলব ডিগ্রি কলেজের সাবেক ভিপি আতাউর রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজী, জেলা যুবলীগের সদস্য ও প্যানেল মেয়র আবুল বাশার মিয়াজী ( পারভেজ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category