সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯




মতলব পৌরসভায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

মতলব প্রতিনিধি: মতলব পৌরসভার বরদিয়া আড়ং বাজারের দক্ষিণ দিকে মতলব-বাবুরহাট সড়কের পাশে সরকারি খালে অবৈধ ভাবে গড়ে তোলা দুটি দোকান ঘর উচ্ছেদ করেছে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন। গতকাল ৩০ সেপ্টেম্বর সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলামের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নূসরাত আক্তার এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, পৌরসভার মোবারকর্দী গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে মোঃ বিল্লাল হোসেন ১নং খতিয়ানভুক্ত সরকারি খালের উপর গত বছরের শেষের দিকে পাকা ও আধা পাকা দুটি দোকান ঘর নির্মাণ করেন। তার এই দোকান নির্মাণের বিষয়টি চাঁদপুরের স্থানীয় সকল পত্রিকায় প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর তার অবৈধ দোকান নিজ খরচে অপসারণ করার জন্য উপজেলা ভূমি অফিস থেকে দুই দফা চিঠি দেওয়া হয়। কিন্তু বিল্লাল সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা চালিয়ে রাখে। এদিকে অবৈধ দোকান উচ্ছেদ করার জন্য উপজেলা প্রশাসন, জেলা প্রশাসনের কাছে চিঠি দেন। পরবর্তীতে জেলা প্রশাসকের নির্দেশক্রমে উপজেলা প্রশাসন এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় মতলব পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা হাবিব উল্ল্যাহ পাটোয়ারী, সাংবাদিক লোকমান হাবিবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযানে বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলাম বলেন, কেউ সরকারি সম্পত্তি জোর করে দখল করতে পারবে না। তাকে (বিল্লাল) সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু সে তা অমান্য করায় জেলা প্রশাসকের নির্দেশে আজ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category