শনিবার, অক্টোবর ২৬, ২০১৯




মতলব দক্ষিণে মুখে কালো কাপড় বেঁধে শিক্ষকদের প্রতিবাদ

ফজলে রাব্বী ইয়ামিনঃ গত ২৩ অক্টোবর রাজধানী ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাথমিক শিক্ষকদের সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে মতলব দক্ষিণ উপজেলা ১১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৭শতাধিক শিক্ষকরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচী পালন করেন। শনিবার বেলা ১১টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত তারা এ কর্মসূচী পালন করেন।
এর আগে গত ১৪ অক্টোবর তারা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ২ ঘন্টা, ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘন্টা, ১৬ অক্টোবর অর্ধ দিবস ও ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন। ২৩ অক্টোবর ঢাকা মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। এই মহাসমাবেশে পুলিশ শিক্ষকদের উপর হামলা করেন বলে সারাদেশের ন্যায় মতলব দক্ষিণ উপজেলায় এ কর্মসূচী পালিত হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক প্রধান শিক্ষক মোহাম্মদ মামুন মিয়া ও সদস্য সচিব সহকারি শিক্ষক নূরে আলম ছিদ্দিকী বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডের বেতনের দাবীতে আমরা আন্দোলন করছি। আগামী ১৩ নভেম্বরের মধ্যে আমাদের দাবী মেনে নেওয়া না হলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আমরা আগামী বার্ষিক ও সমাপনী পরীক্ষা এবং বই বিতরণ অনুষ্ঠান বর্জন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category