বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮




মতলব দক্ষিণে ফায়ার সার্ভিস ও শিল্পকলা একাডেমির উদ্বোধন

মতলব দক্ষিন প্রতিনিধি: চাঁদপুরের মতলব দক্ষিণে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফায়ার সার্ভিস স্টেশন ও মতলব উত্তরে শিল্পকলা একাডেমির ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ( ১ নভেম্বর ) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস স্টেশনসহ সারা দেশের ২৬ টি এবং মতলব উত্তর উপজেলার শিল্পকলা একাডেমিসহ সারা দেশের ৪শ’ ৮৮টি উপজেলার নতুন ভবন উদ্বোধন করেন তিনি। স্টেশনটি উদ্বোধনের ফলে উপজেলার ৫ লক্ষাধিক মানুষ সুবিধা ভোগ করবে।

চাঁদপুর জেলা ফায়ার সার্ভিস স্টেশন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার দগরপুর এলাকায় ২ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় ফায়ার সার্ভিস স্টেশনটি। মতলব পৌরসভার ভাঙ্গারপাড় মৌজার দগরপুর এলাকায় ০.৩৩ একর জমির ওপর ১২ ইঞ্চি বাই ১২ ইঞ্চি, ৪৫ ফুট দৈর্ঘ্যে চাঁদপুর গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ২০১৪ সালে ২ কোটি ৬৯ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ করা হয়।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার গজরা বাজারের পশ্চিম পাশে ২০১৬ সালের ৫ জুন ১ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ভবনটির নির্মাণ কাজ শুরু হয়। শিল্পকলা একাডেমির ফলে গ্রাম পর্যায়ের নতুন প্রজন্ম তাদের মেধা বিকাশের সুযোগ পাবে।

চাঁদপুরের জেলা প্রশাসক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স উপভোগ করেন জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খানসহ প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এছাড়া মতলব উত্তর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স উপভোগ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মনজুর আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category