মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০




মতলব দক্ষিণে কিস্তি টাকা বন্ধে প্রশাসনের হস্থক্ষেপ কামনা

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলায় বে-সরকারি সংস্থা (এনজিও) থেকে নেওয়া ঋণের কিস্তি আদায় বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী গ্রাহকরা। গতকাল ২৪ মার্চ বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট তারা অভিযোগ করতে আসেন।
করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রোধে সরকারের পক্ষ থেকে সবাইকে শতর্ক ও সচেতন থাকতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এই ভাইরাসের প্রভাবে খেটে খাওয়া মানুষ ভয়ে আতঙ্কে কাজ করতেও পারচ্ছে না। ফলে

এমন সময়ে খেটে খাওয়া দিনমজুরদের পক্ষে কিস্তির টাকা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। ঋণের কিস্তি বন্ধের বিষয়ে উপজেলার ‘শক্তি’ এনজিও থেকে ঋণ নেওয়া বারিগাঁও গ্রামের মোঃ সুজন, ব্র্যাক থেকে ঋণ নেওয়া জাকির হোসেন, গ্রামীণ ব্যাংক থেকে ঋণ নেওয়া ইব্রাহিম, সেলিম, ‘আশা’ থেকে ঋণ নেওয়া খোরশেদ, সিএসএস থেকে ঋণ নেওয়া আলমগীরসহ অর্ধশতাধিক গ্রাহক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করতে আসেন।

এসময় ঋণ গ্রহীতারা জানান, করোনার কারণে কাজকর্ম কম,তাই কিস্তির টাকা দিতে পরছি না। কিন্তু কিস্তির টাকার জন্য সমিতির কর্মকর্তা ও সদস্যরা বাড়িতে গিয়ে সকাল থেকে রাত পর্যন্ত বসে থাকেন। কিস্তির টাকার জন্য গালমন্দ করেন, পরিবারের লোকজনের সাথে অশোভন আচরণ করে।
বিষয়টি নিয়ে উপজেলার কয়েকটি এনজি সংস্থার কর্মকর্তার কাছে জানতে চাইলে তারা জানান, সরকারের কাছ থেকে এমন কোনো নির্দেশনা আসেনি যে কিস্তির টাকা আদায় করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category