বুধবার, জানুয়ারি ২৩, ২০১৯




মতলব দক্ষিণে এসএসসি ও সমমান পরীক্ষার্থী সংখ্যা ৩৪২৫ জন

স্টাফ রিপোর্টার:  আগামী ২রা ফ্রেবুয়ারি থেকে শুরু হতে যাওয়া ২০১৯ সালের এসএসসি, ভোকেশনাল ও দাখিল পরীক্ষায় মতলব দক্ষিণ উপজেলায় মোট ৩ হাজার ৪শত ২৫ পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। উপজেলার ৭টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে এবারের পরীক্ষা।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় মোট ২ হাজার ৬শত ১৭ জন, ভোকেশনালে ১শত ৭১ জন এবং দাখিল পরীক্ষায় ৬শত ৩৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। যার মধ্যে মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১হাজার ২শত ৭৮ জন, নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫শত ২৫ জন, আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪শত ৬৫ জন এবং চলতি বছরে এই উপজেলার নতুন পরীক্ষা কেন্দ্র আশ্বিনপুর উচ্চ বিদ্যালয়ে ৩শত ৪৯ জন এবং মতলব পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (ভোকেশনাল) ১শত ৭১ জন পরীক্ষা দিবে। অরপ দিকে দাখিল পরীক্ষায় মতলব দারুল উলুম ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩শত ২০ জন এবং ঘিলাতলী সামাদিয়া মাদ্রাসায় ৩শত ১৭ জন পরীক্ষা দিবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান বলেন, এবারের এসএসসি,ভোকেশনাল ও দাখিল পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সেই সাথে উপজেলার কোন কোচিং সেন্টার চালু রাখা হলে তার বিরুদ্বে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, এসএসসি ও সমমান পরীক্ষায় সারা দেশে মোট ২১ লাখ ৩৭ হাজার ৩৬০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সারাদেশে মোট ৩৪৯২টি কেন্দ্রে এসএসসি ও সমমান পরীক্ষা আযোজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category