মঙ্গলবার, জানুয়ারি ২৯, ২০১৯




মতলব উত্তর নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ৯৮ এর  ২০ বছর পর পুনর্মিলনী অনুষ্ঠিত

শহিদুল ইসলাম খোকনঃ  মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ দ্যিালয়ের ১৯৯৮ সালোর এসএসসি পাশ প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান ২০ বছর পর গত মুক্রবার সোনারগাঁয় অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে অর্থশতাধিক ছাত্র-ছাত্রী বন্ধু অংশগ্রহন করে।

দিবসের সকালে সবাই একসাথে প্রথমে পরিচয় পর্বদিয়ে পুনর্মিলনী কার্যক্রম শুরু হয়। পরে কুশল বিনিময় ও পারিবারিক খোজ-খবর ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পরে হাটতে হাটতে ও গল্প করতে করতে পানাম শহরে গিয়ে তৎকালীন বাংলার রাজা, বারো ভূইঁয়াদের অন্যতম রাজা , ইশাখাঁর রাজধানী শহরে যায়। সেখানে বিভিন্ন প্রাচীন আমলের নির্মান ভবন ও ইশাখাাঁর বিভিন্ন স্মৃতি দর্শন করে। পরে বাংলাদেশ লোকশিল্প যাদুঘরে গিয়ে কালের বির্বতনে হারিয়ে যাওয়া বস্তু দর্শন করে, যা একজন বাংলাদেশী নাগরিক হিসেবে জানা একান্তই কর্তব্য।

দুপুরে পবিত্র জুমার নামাজ আদায় করে মধ্যাহ্ন ভোজ শেষে গান-বাজনা, কৌতকের মাধ্যমে আনন্দ উদযাপন হয়। পরে লটারী ড্র ও পুরস্কার বিতরন করা হয়।

পুরস্কার বিতরন শেষে বন্ধুদের নিয়ে মুক্ত আলোচনা সভায় ডা. মোশারফ হোসেন হিমেলের সভাপতিত্বে ও আল-আলমাছ লস্করের পরিচালনায় বক্তব্য রাখেন, আবু সাহিদুল ইসলাম চৌধুরী সাইদ, বশির আহম্মেদ, বাবলু শিকদার, সরকার আরিফ উল্লাহ, শরীফ প্রধান, মহসিন প্রধান, মহসিন মিয়া, মানিক মাস্টার, শহিদুল ইসলাম খোকন, ফারহানা পাখী, লাখী আক্তার, তাজমেরী মনি, হেলেনা আক্তার, আব্দুল জব্বার, হামিদ ঢালী, শামীম প্রধান, ছানাউল্লাহ, হুমায়ুন কবীর, আফছার কামাল মামুন, জাহিদ হোসেন, মন্জুর হোসেন, সেলিম মিয়া, আবুল কাশেম, ফিরোজ আহম্মেদ সেলিম, সাইফুল ইসলাম, আক্তার হাসেন, জিয়া প্রদান, আতিক হোসেন, আতিকুর রহমান সোহান, সফিকুল ইসলাম, আলাউদ্দিন, কাউসার হোসেন, ফয়েজ আহম্মদ।

এসময় বক্তারা বলেন, দীর্ঘদিন পর একসাথে মিলিত হওয়ায় আমরা সবাই খুবই আনন্দিত। আমরা সুখে-দুখেঃ সবাই একসাথে থাকবো। একজন আরেক জনের পাশে থাকবো। আমরা সবাই যার যার আবস্থান থেকে সামাজিক কর্মকান্ডের সাথে জরিত থাকতে চাই। ভবিষৎ- এ এ জাতীয় অনুষ্ঠান অব্যাহত রাখতে হবে। যাদের উদ্যেগে এ অনুষ্ঠান সফল ও স্বার্থক হয়েছে তাদেরকে ধন্যবাদ জানাই। সকলের সু-স্বাস্থ্য কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category