শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯




মতলব উত্তর থানার ওসি মিজানুর রহমান বিশেষ সম্মাননায় ভূষিত

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুরের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান অপরাধ দমন ও মানবসেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক লাভ করেছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন এর মতলব উত্তর শাখা কর্তৃক এ সম্মাননা দেওয়া হয়।

ওসি মো. মিজানুর রহমান গত ২২ ফেব্রুয়ারী মতলব উত্তর থানায় যোগদান করার পর সাত মাসে ৩৬৭ টি অভিযোগ নিষ্পত্তি করেছেন। ৬৩ টি মাদক মামলা, ২ টি দস্যুতা মামলা, ১ টি ডাকাতি মামলা, ৪ টি চুরি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৪৮৩ জনকে গ্রেপ্তার হয়েছে। ৮৪ জন দাগি মাদক ব্যবসায়ীর মধ্যে ৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ১৪ লাখ ৮৬ হাজার ৫০ টাকার (প্রায় ১৫ লাখ) মাদকদ্রব্য জব্দ হয়েছে।

এছাড়াও মানসেবায় উপজেলার ছেঙ্গারচর বাজারের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাট বাজার ও সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রচার অভিযান র‌্যালি সভা, পাঁচগাছিয়া রাস্তা মেরামত, গলাকাটা গুজবের সময় পুলিশি তৎপরতা বাড়ানো, পরিবহন খাতকে চাঁদাবাজ মুক্ত, গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের মাধ্যমে নৈশ্য প্রহরীর ব্যবস্থা করা এবং থানার সম্প্রসারিত ভবন নির্মাণ করেছেন ওসি। তার এ সফল কার্যক্রম বিবেচনা করে বিশেষ সম্মাননায় ভূষিত করে সংগঠনটি। এসময় ওসি এই সম্মাননা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পুলিশিংয়ে সকলের সহযোগীতা কামনা করেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন এর মতলব উত্তর উপজেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক জাকির হোসেন বাদশার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপদেষ্টা বিশিষ্ট কবি ও লেখক খোরশেদ আলম, ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান সরকার, মুজিবুর রহমান, আহাম্মদ উল্লা, যুগ্ম-সাধারন সম্পাদক হুমায়ুন কবির (চাঁন মিয়া), সাংগঠনিক সম্পাদক আরাফাত আল-আমিন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, যুগ্ম-সাধারন সম্পাদক মুক্তার আহমেদ, আব্দুল হক, তথ্য ও প্রতিবেদন বিষয়ক সম্পাদক রবিউল আউয়াল, সম্মানিত সদস্য শাহ আল সরকার, শাহআলম, কামরুল হাসান রাব্বি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category