রবিবার, জুলাই ২৮, ২০১৯




মতলব উত্তর চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১২ জন

 

নূরে আলম নূরীঃ  ১৯২১ সালে প্রতিষ্ঠিত মতলব উত্তর উপজেলার প্রাচীনতম চরকালিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে অভিভাবক শ্রেনীর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন। এর মধ্যে পুরুষ ৮ জন এবং মহিলা ৪ জন।

অভিভিবক শ্রেনীর পুরুষ ৮জনের মধ্যে রয়েছেন- সাবেক সদস্য গাজী ইলিয়াছুর রহমান, কামাল হোসেন গাজী, বসির সরকার, লিটন সরকার, মনির হোসেন বেপারী, জসিম উদ্দিন প্রধান, মাহবুব আলম মিস্টার ও ইউনুছ মল্লিক।

অভিভাবক শ্রেনীর মহিলা ৪জনের মধ্যে রয়েছেন-
খাদিজা আক্তার, রুপালী, আমেনা বেগম ও শেফালী বেগম।

গাজী ইলিয়াছুর রহমান এর পূর্বেও একাধিকবার চরকালিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটিতে ছিলেন। এছাড়াও তিনি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। কামাল হোসেন গাজী চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে চলমান পরিচালনা কমিটির অভিভাবক শ্রেনীর সদস্য। সেই নির্বাচনে তার শতাধিক ভোট নষ্ট হওয়ার পরেও ২য় স্থান লাভ করে। তিনি ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা। বসির সরকার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে চলমান পরিচালনা কমিটির অন্যতম সদস্য। সেই নির্বাচনে তিনি ৩য় স্থান লাভ করেছিলেন। তিনি ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন। লিটন সরকার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মরহুম আব্দুল হক সরকারের বড় ছেলে। তিনি বাংলাদেশ সেনা বাহিনীতে কর্মরত ছিলেন। অবসর গ্রহনের পর বর্তমানে ফরাজীকান্দি দরবার শরীফের প্রশাসনিক কর্মে রয়েছেন। মনির হোসেন বেপারী চাঁদপুর পুরানবাজার ডিগ্রী কলেজে ছাত্র রাজনীতি করতেন। বর্তমানে সমাজ সেবা কার্যক্রমে সম্পৃক্ত রয়েছেন। জসিম উদ্দিন প্রধান আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পুক্ত রয়েছেন। ক্রিড়া ও সমাজ সেবা কার্যক্রম করার অভ্যাস তার অনেক দিনের। মাহবুব আলম মিস্টার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদে তিনি পরপর দুবারের সদস্য। বর্তমান পরিষদেও তিনি ইউপি সদস্য রয়েছেন। ইউনুছ মল্লিক ফরাজীকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছন।

অভিভাবক শ্রেনীর ৮প্রার্থীই এই চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করেছেন। অভিভাবক শ্রেনীর নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯ অগাস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category