মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯




মতলব উত্তর উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন শ্যামল কুমার বাড়ৈ

নূরে আলম নূরীঃ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ প্রতিযোগীতায় উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ।

তিনি পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন।

তিনি ওই বিদ্যালয়ে ২০০৭ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ গ্রহনের পর থেকে বিদ্যালয়ের মেধা ভিত্তিক শিক্ষা বিস্তারে উন্নয়নে ও প্রাথমিক শিক্ষার্থীদেরকে সততা, নিষ্ঠা, আন্তরিকতার সহিত পাঠদান করে যাচ্ছেন।

তিনি এ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় ওই এলাকায় বেশ সুনাম অর্জন করেছেন। তাঁর বাড়ী মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পালালোকদি গ্রামে।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০১৯ এ শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ শ্রেষ্ঠ বাছাই করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূইয়া বলেন, আমাদের শ্রেষ্ঠ নির্বাচনের একটি ফরম রয়েছে। পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষ কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে প্রথমে ক্লাস্টারে পরে উপজেলা কমিটির মাধ্যমে উপজেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ও বিভিন্ন পর্যায়ে নির্বাচিত করা হয়েছে। তিনি মতলব উত্তর উপজেলা শিল্পকলা একাডেমির অন্যতম সদস্য হিসাবে কাজ করে আমছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category