মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯




মতলব উত্তরে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ

মোল্লা হাবিবুর রহমানঃ “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এ স্রোগান নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচীর অধিনে হত দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের নাউরী বাজারে দরিদ্রদের মাঝে এ চাল বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।
এ সময় চেয়ারম্যান নূর মোহাম্মদ বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়ন করতে ১০ টাকা ধরে দারিদ্র পরিবারকে চাল পৌঁছে দিতে এ কার্যক্রম হাতে নেন সরকার। গ্রামীণ জনগোষ্টীকে আর্থিক ভাবে স্বাভলম্বী করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আর মাহমুদ টিটু মোল্লা, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলউদ্দিন, ইউপি সচিব মো. রায়হান বকাউল, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, ইউপি সদস্য হাবিব উল্লাহ, ডিলার আবদুল কাদির’সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ফতেপুর পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল পাবে ৪৮৪ পরিবার। সপ্তাহে তিন দিন সোম, মঙ্গল এবং বুধবার চাল বিতরণের কার্যক্রম চলবে। প্রতি কার্ডধারী ডিলারের মাধ্যমে ৩০ কেজি করে চাল উত্তোলন করবেন।
খাদ্য বান্ধব এই কর্মসূচী সঠিকভাবে তদারকির জন্য উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনকে এ ইউনিয়নে কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। তিনি চাল বিক্রির কার্যক্রম পর্যবেক্ষণ করে থাকেন। যদি ডিলার কোন ধরনের অনিয়ম করেন তাহলে তার ডিলারশিপ বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category