মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯




মতলব উত্তরে লবনের দাম বৃদ্ধি গুজবে প্রশাসনের অভিযান, ১৪ হাজার টাকা জরিমানা

 

নূরে আলম নূরীঃ মতলব উত্তরে লবনের দাম বৃদ্ধি গুজবে প্রশাসনের অভিযানে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্যাকেটজাতসহ খোলা লবণের মূল্য স্বাভাবিক রয়েছে, দাম বাড়ানো হয়নি তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুস্কৃতিকারীরা লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়ানোর কারনে মতলব উত্তর উপজেলার বিভিন্ন হাট-বাজারে মনিটরিং করছে উপজেলা প্রশাসন। এ সময় প্রশাসনের অভিযানে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে

এমন গুজবের প্রেক্ষিতে  ১৯নভেম্বর মঙ্গলবার দুপর থেকেই  উপজেলার ছেংগারচর বাজার, সুজাতপুর বাজারসহ অন্যান্য হাট-বাজারে অভিযান চালাতে শুরু করছে প্রশাসন। এ সময় প্রশাসনের অভিযানে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, লবণের দাম বাড়ানো হয়নি,  সকল ব্র্যান্ডের লবণের মূল্য স্বাভাবিক রয়েছে।সামাজিক যোগাযোগ মাধ্যমে দুস্কৃতিকারীরা লবণের মূল্য বেরেছে বলে গুজব ছড়াচ্ছে। এতে করে ক্রেতাদের বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন। এছাড়া তিনি প্যাকেটের দামের চাইতে লবণের বেশি মূল্যে কোন ব্যবসায়ী বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

এদিকে  ফেসবুকে অনেকে লবণের কেজি ১০০/১৫০ টাকার উপরে বিক্রি হচ্ছে এমন গুজব ছড়িয়ে দেওয়ার পর মতলব উত্তরের  সকল হাট-বাজারে লবণ ক্রয় করতে দোকানে ক্রেতারা ব্যাপক ভিড় করছেন। অনেক অসাধু ব্যবসায়ী এই সুযোগে বিভিন্ন ব্র্যান্ডের লবণের দাম নির্ধারিত দামের চাইতে অনেক বেশি মূল্যে বিক্রি করার খবর পাওয়া গেছে। তবে এক্ষেত্রে ক্রেতাদের মধ্যে নারীদের সংখ্যাই বেশী ছিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছোট ছোট মোদী ব্যবসায়ীরা সহ অনেকেই বড় বড় ভূষিমালের দোকান থেকে বস্তা বস্তা করে লবণ ক্রয় করতে দেখা গেছে। লবণ কিনতে প্রতিটি মোদী দোকানে ভিড় করছেন লোকজন।

খবর নিয়ে জানা যায়, উপজেলার দাশের বাজার, আনন্দ বাজার, বাগানবাড়ী, বেলতলী, কালির বাজার, সটাকি বাজার, পাঠান বাজার, মোহনপুর, নতুন বাজার, সুজাতপুর, নন্দাল পুর, দুর্গাপুর,কালিপুর বাজারসহ  অন্যান্য হাট বাজারে ৭০/৮০ টাকা কেজি দামে অনেকে লবণ ক্রয় করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category