বুধবার, এপ্রিল ১৫, ২০২০




মতলব উত্তরে মানছেন না সরকারি নির্দেশনাঃ ঝুঁকিতে সাধারন মানুষ

স্টাফ রিপোর্টারঃ মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে মানছে না সরকারি নির্দেশনা। অবাধে ঘুরা ফেরা করছে হাজার হাজার মানুষ। বাজারটি উপজেলার অন্যতম একটি বড় বাজার এই বাজারে প্রতি বুধবার ও শনিবার হাট বসে।

ভৌগোলিক কারনে বাজারটি অত্যন্ত গুরুত্বপূর্ন স্থানে অবস্থিত বলে হাটের দিনে বাজারটি খুবই জমজমাট। এই বাজারে সাধারনত ইসলামবাদ,দুর্গাপুর, ফতেপুর পূর্ব ও সুলতানাবাদ ইউনিয়নের লোকজন বেসী আসেন। কেননা, বাজারটি এই ৪ টি ইউনিয়নের মধ্যখানে অবস্থিত। এতে এক সাথে জড়ো হয় অসংখ্য মানুষ। হাটের দিনে দুপরের পর থেকে এই বাজারে প্রচুর লোকজনের সমাগম ঘটে। আর হাটের দিনে প্রচুর লোকজনের সমাগম হওয়ায় কোন ভাবেই মানছে না সামাজিক দূরত্ব বা শারীরিক দূরুত্বের নিয়ম। এতে ঝুঁকিতে পরে যাচ্ছে বাজারে আসা সাধারন ক্রেতারা।

এমন পরিস্থিতি চলতে থাকলে কোন ভাবেই এলাকার সাধারন মানুষকে নিরাপদে রাখা সম্ভব না। প্রশাসনের কঠোর নজরদারি ছাড়া এমন অবস্থা থেকে উত্তরন সম্ভব না।

স্থানীয় কয়েকজন দোকানদারের সাথে কথাহলো তারা জানায়, ভাই দোকানদারী কইরাই আমগো জীবিকা বন্ধ রাখলে আমগো চলবো কেমনে। তবে বাজারের মধ্যদিয়ে আঞ্চলিক হাইওয়ে যাওয়াসহ নানাবিধ কারনে বাজারটি গুরুত্বপূর্ন হওয়া সত্ত্বেও প্রশাসনের নজর এড়িয়ে কি করে এখানে নিয়মিত হাট বসছে তা ভেবে পাচ্ছিনা বলে জানান বাজারে জ্যামে আটকে যাওয়া এ্যাম্বুলেন্সের চালক আব্দুর রশিদ মিজি ও স্থানীয় কয়েকজন পথচারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category