শনিবার, অক্টোবর ২৪, ২০২০




মতলব উত্তরে মসজিদ ও মাদরাসা নির্মাণের জন্য জমি দিলেন ব্যারিস্টার টিপু

নূরে আলম নূরীঃ চাঁদপুর জেলার মতলব উত্তরের সুগন্ধি গ্রামে মসজিদ ও মাদ্রাসার জন্য জমি দিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা, অভিবক্ত মতলব থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ৯০ এর গণআন্দোলনের সাবেক ছাত্রনেতা মানবাধিকার
আইনজীবী ব্যারিস্টার ওবাইদুর রাহমান টিপু।

পৈতৃক সূত্রে এ সম্পত্তির মালিক হন তিনি। একজন নেতার এমন উদ্যোগ মানবিকতার বড় উদাহরণ হিসেবে দেখছেন স্থানীয়রা।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে নিজ গ্রামে মসজিদ ও মাদ্রাসার কর্তৃপক্ষের নিকট ওয়াকফ রেজিষ্ট্রিকৃত ৯ শতাংশ জমির দলিল তুলে দেন। এ উপলক্ষে মিলাদ মাহফিলের
আয়োজন করেন এ নেতা।

এ সময় আবদুল মান্নান লস্কর, হান্নান লস্কর, বোরহান উদ্দিন ফরাজী, আবু সাঈদ ও আবু তাহের সুমন, সুগন্ধি গ্রামের ও সরকার বাড়ির গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতৃবৃন্দ।

এ ব্যাপারে ব্যারিস্টার টিপু বলেন, বায়তুস শরীফ জামে মসজিদ নির্মাণের জন্য আমাদের পক্ষ থেকে ৯ শতাংশ জমি দেয়া হয়েছে। মাদ্রাসার কাজ হাতে নিয়েছি। সরকার বাড়ীর পক্ষ থেকে আমরা এলাকার জন্য কিছু করতে চাই, যা চিরকাল স্মৃতি হয়ে থাকবে। দানের মাধ্যমে আল্লাহ তায়ালার দেওয়া সম্পদের শুকরিয়া আদায় করা হয়, সম্পদ বৃদ্ধি পায়, গরিব ও অসহায় মানুষের প্রতি সহমর্মিতা প্রদর্শিত হয়।
তিনি আরো বলেন, ইসলামি জীবন ব্যবস্থায় দান বা সদকা একটি গুরুত্বপূর্ণ বিষয়। দান করা একটি মহান ইবাদত। এই ইবাদতের দ্বারা আল্লাহর নৈকট্য যতটা সহজে লাভ করা যায়, অন্য কোনো ইবাদত দ্বারা ততটা সহজে লাভ করা কঠিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category