মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০




মতলব উত্তরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য কর্মীদের কর্ম বিরতি

শহিদুল ইসলাম খোকনঃ বেতন বৈষম্য নিরসন ও নিয়োগ বিধি সংশোধনের দাবিতে মঙ্গলবার ১৪ দিনের মতো কর্ম বিরতি পালন করছেন সারাদেশের মত মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। এই ধারাবাহিক কর্মবিরতির অংশ হিসাবে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মবিরতি পালন করা হয়েছে।

এসময় বক্তব্য রাখেন -মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন সভাপতি মিজানুর রহমান, সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক মন্জুর আলম, যুগ্ন সম্পাদক গাজী জসিম উদ্দিন, সারোয়ার আলম, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ, মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা আক্তার, মহিলা বিষয়ক সহ সম্পাদক উম্মে সালমা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আহছানউল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজিয়া সুলতানা নীপা, সদস্য আনোয়ার হোসেন, অজুফা সরকার, বিমল চন্দ্র দাস,বুলবুলি, মোসাদ্দেক হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের সাবেক সভাপতি কামাল হোসেন খান, সহকারী ইন্সপেক্টর রোকেয়া আক্তার, ইউসুফ প্রধান, স্বাস্থ্য সহকারী শাহজালাল, শাহ আলমসহ অন্যান্য স্বাস্থ্য সহকারীগন।

ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন ১১,১২,ও ১৩ তম গ্রেড প্রদান।
স্বাস্থ্য সহকারীদের পদে প্রবেশের পর প্রশিক্ষন শেষে টেকনিক্যাল বেতন ১১ তম গ্রেড প্রদান করতে হবে।
তারা বলেন, দীর্ঘ দিন যাবৎ তারা বেতন বৈষম্যর স্বীকার হয়ে আসছেন। বাংলাদেশ ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর আমাদের প্রধানমন্ত্রী, মানবতার মা দেশ রত্ন শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন।২ জানুয়ারি ২০১৮ তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে দাবি বাস্তবায়ন কমিটি গঠন করেন এবং ২০ ফেব্রুয়ারি ২০২০ইং- তারিখে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে লিখিত চুক্তি স্বাক্ষর করেন, কিন্তু আজও তার বাস্তবায়ন ঘটেনি। এছাড়া তারা উপসহকারী কৃষি কর্মকর্তা, উপসহকারী প্রানী সম্পদ কর্মকর্তা, উপসহকারী ভূমি কর্মকর্তা ও সম্প্রতি প্রাথমিক সহকারী শিক্ষকদের সাথে তাদের বেতন বৈষম্যর কথা উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন।

তারা বলেন গাছের, মাছের সেবা দিয়ে, গরু, ছাগল, হাস, মুরগীর টিকা দিয়ে তারা আজ ১০ গ্রেডে আর আমরা সৃষ্টির সেরা জীব মানব শিশুর ১০ টি মারাত্বক রোগের বিরুদ্ধে টিকা দান করি।এছাড়া ও গর্ভবতী মা ও কিশোরীদের টিকা প্রদান, কমিউনিটি ক্লিনিকে সেবা দান। স্বাস্থ্য শিক্ষা, যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ, করোনার স্যাম্পল কালেকশন, হোম কোয়ারেনন্টাইন নিশ্চিত করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category