শুক্রবার, ফেব্রুয়ারি ৭, ২০২০




মতলব উত্তরে ফ্রেন্ডস ফোরাম ৯৮ এর রেজিষ্ট্রেশন করা নিয়ে আপত্তিঃ

স্টাফ রিপোর্টারঃ মতলব উত্তর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৮ সালের এস এস সি পরিক্ষার্থীদের নিয়ে গঠিত বন্ধু সংগঠন ফ্রেন্ডস ফোরাম ‘৯৮।

সেই সংগঠনের রেজিষ্ট্রেশন করা নিয়ে সংগঠনের বর্তমান সভাপতি মোঃ গোলাম মোস্তফা (গাজী সুমন) ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আরিফ হোসেন খান এর স্বাক্ষরিত অভিযোগপত্র গত ২৬ জানুয়ারী চাঁদপুর জেলা সমাজ সেবা কর্মকর্তার নিকট জমা দেওয়া হয়।তাহার অনুলিপি উপজেলা(মতলব উত্তর) সমাজ সেবা অফিসার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকটও জমা প্রদান করা হয়।

অভিযোগে বলা হয়েছে, ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ সংগঠনের প্রধান কার্যালয়, কলাকান্দা রোড, ছেংগারচর বাজার, মতলব উত্তরে,যার মাধ্যমে সংগঠনটি পরিচালিত হয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। যাহা মতলবের সর্বসাধারন অবগত। কিন্তু অতীব দুঃক্ষজনক বিষয়  কয়েকজন সদস্য মিলে বর্তমান নির্বাচিত কার্যনির্বাহী কমিটি এবং ৬ শতাধিক সদস্যদেরকে পাশ কাটিয়ে সুজাতপুর কার্যালয় দেখিয়ে গোপনে তারা রেজিষ্ট্রেশনের জন্য আবেদন করেন যাহা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত কেউ অবগত নয়।

অভিযোগে আরো উল্লেখ করা হয় গত ২৭ ডিসেম্বর ২০১৯ সংগঠনের বাৎসরিক উৎসব(পিকনিক)উদযাপনের মাধ্যমে একটি স্বরনিকা প্রকাশ করা হয়েছে প্রায় ৫ শত সদস্যদের ছবি ও মোবাইল নাম্বার দিয়ে,উক্ত স্বরনিকায় স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ সহ তাদের স্বাক্ষরিত বানীও রয়েছে।আরো বলা হয়েছে দলছুট কয়েকজন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে সুজাতপুর কার্যালয় দেখিয়ে যে আবেদন করা হয়েছে তাহা সম্পুর্ন বেআইনি ও সংগঠনের শিষ্টাচার বহিঃর্ভুত কর্মকান্ড তাই কোন ভাবেই এই আবেদন যেনো নামনজুর করা হয়।

আরো জানা যায় যে, সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্য পর্যন্ত সংগঠন পরিচালনার কোনরকম তথ্য- উপাত্ত,দালিলিক প্রমানাদি কিছুই তাদের কাছে নাই।তারা আবেদনের প্রয়োজনে যে সকল কাগজপত্র জমা দিয়েছেন সবকিছুই মিথ্যা তথ্য উপাত্ত দিয়ে করেছেন। যার কোন রকম সাংগঠনিক ও দালিলিক ভিত্তি নেই। অভিযোগে আরো বলা হয়েছে, সংগঠনের শুরু থেকে সকল কার্যক্রমের সংবাদ স্থানীয় ও জাতীয় বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে তাহার সকল প্রমাণাদি ছেংগারচর কার্যালয়ে রয়েছে যাহাতে বিগতদিনের সংগঠনের নেতৃত্বে ছিলেন তাহাদের ছবি নাম সহ উল্লেখ রয়েছে।

সংগঠনের স্বপ্নদ্রষ্টা হিসেবে কাজী গোলাম মর্তুজা ও স্বপ্ন বাস্তবতায়নে সহযোগী হিসেবে ইবনাল শাহিন আহম্মেদ শিপনকে গঠনতন্ত্রে স্বীকৃতি প্রদান করা হয়েছে। ৪ আগষ্ট ২০১৭ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠটির আত্মপ্রকাশ করে ৩৪ জন বন্ধুদের উপস্থিতিতে।পরবর্তীতে ৪ সেপ্টেম্বর ২০১৭ইং মোহনপুর উচ্চ বিদ্যালয়ে প্রায় ২ শতাধিক সদস্যের উপস্থিতিতে এক সভায় কন্ঠভোটে সংগঠনের সভাপতি মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান শিবলু কে নির্বাচিত করে কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।তারই ধারাবাহিকতায় পরবর্তীতে গঠনতন্ত্রের বিধি অনুযায়ী ০৬/০৬/২০১৯ইং তারিখে কালিপুর স্কুলে সাধারণ সদস্যদের অংশগ্রহণে নির্বাচনের মাধ্যমে সভাপতি,সাধারণ সম্পাদক সহ সুপারসিক্স(০৬ জন)নির্বাচিত করা হয় এবং পরবর্তীতে পুর্নাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয় যাহার মেয়াদকাল চলমান রয়েছে।

জেলা সমাজ সেবা অফিস অভিযোগটি আমলে নিয়ে উপজেলা সমাজ সেবা অফিসারকে তদন্ত সাপেক্ষে রিপোর্ট প্রদানের নির্দেশনা দিয়েছেন।
সভাপতি ও সাধারণ সম্পাদক  জানান, ৭/৮ জন দলছুট সদস্য মিলে তারা যে কাজটি করেছেন তাহা সম্পুর্ন গঠনতন্ত্র বিরোধী,সংগঠন বিরোধী,অচিরেই তাহাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category