বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০




মতলব উত্তরে পুলিশ ও গার্ডকে জিম্মি করে ১১টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনাস্থল ডিআইজি’র পরিদর্শন

নূরে আলম নূরীঃ মতলব উত্তরে পুলিশ ও নাইটগার্ডকে জিম্মি করে ১১টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনাস্থল বৃহস্পতিবার দুপরে পরিদর্শন করলেন ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ।

এসময় সাথে ছিলেন অতিরিক্ত ডিআইজি এম জাকির হোসেন, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, এসএসপি অর্গানাইজড সিআইডি সৈয়দা জান্নাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান,  মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা।

মতলব উত্তরের ষাটনল ইউনিয়নের কালীপুর বাজারে বুধবার রাতে চারটি স্বর্ণের দোকানে ডাকাতি করেছে দুর্বৃত্তরা। একইরাতে বাগানবাড়ি ইউনিয়নের কালির বাজারে সাতটি স্বর্ণের দোকানে একটি ফার্মেসির দোকানে ডাকাতি হয়েছে। ডাকাতদল ৭৮ ভরি স্বর্ন, ১১ শ ভরি রুপা, সাড়ে ৭ লাখ টাকা লুটে নেয়। ডাকাত দল দোকানের সিসি ক্যামেরার সব নিয়ে গেছে এবং কোন ধরনের ইমিটেশনের গহনা নেয়নি।

কালির বাজারে খোঁজ খবর মতে জানা যায়, বাজারে ডিউটিরত অবস্থায় পুলিশকে জিম্মি করে ডাকাতরা স্বর্ণের দোকান ও ফার্মেসির দোকানের মালামাল নিয়ে গেছে। কালির বাজারে ৩ জন পুলিশ, ১ জন ড্রাইভার, ৪ জন পাহারাদার ও ২ জন পথচারীকে আটক করে একটি দোকানে জিম্মি করে রাখে। পরে তারা ডাকাতি সংগঠিত করে।

এছাড়াও সহজতর হওয়ায় মতলববাসী কালিপুর ও কালিরবাজারের এপথ ধরে নদী পাড় হয়ে ঢাকা যাতায়াত করে থাকেন। এ পথে নদীতে প্রায়ই ঘটছে ডাকাতি। ফলে সন্ধ্যার পর এপথে মানুষ যাতায়াত করা এখন বন্ধ করে দিচ্ছে। ঈদ, সরকারী বিভিন্ন ছুটি ও পুঁজার সময় এখানে ডাকাতের উপদ্রæপ বৃদ্ধি পায়।

মতলব উত্তর উপজেলার উত্তর অঞ্চলে ধনাগোদা নদীর উত্তর পাড়ে গজারিয়া আর দক্ষিণ পাড়ে মতলব উত্তর। উত্তর-পশ্চিম কোনে মুন্সিগঞ্জ আর উত্তর-পূর্ব কোনে দাউদকান্দি। এই নদীতে ও নদীর তীরবর্তী এলাকায় ডাকাতির ঘটনা দীর্ঘ দিনের সমস্যা। এই সমস্যা সমাধানে নেয়া হয়নি স্থায়ী কোন ব্যবস্থা।

উপজেলার বেলতলীর নামে একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প আছে যা কালীপুর বাজারে অবস্থান করছে। এই অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প বসানো হলেও অভিযোগ রয়েছে তারা নৌ পথে বালিসহ বিভিন্ন ট্রলার থেকে চাঁদা তুলতে ব্যস্ত থাকে ।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে ১৬ অক্টোবর বুধবার রাতে কালির বাজারে ৪টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। আন্তঃজেলা ডাকাতদল ৪টি দোকান থেকে ২৮ভরি স্বর্ণ, ৩৪১ভরি রুপা ও দেড় লক্ষাধিক টাকা লুট করে। পরদিন বৃহস্পতিবার সকালে উপজেলার ষাটনলের মেঘনা নদীতে বালুবাহী বলগেটে ডাকাতিকালে ১জলদস্যুকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category