মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮




মতলব উত্তরে পরিবার কল্যাণ সেবা সপ্তাহের এডভোকেসি সভা

মোল্লা হাবিবুর রহমানঃ মতলব উত্তর উপজেলায় পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপরে উপজেলার মায়া বীরবিক্রম অডিটরিয়ামে এ এডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
আগামী ২৪-২৯ নভেম্বর দেশ ব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হবে। এবারের সেবা ও প্রচার সপ্তাহের প্রতিপাদ্য বিষয় ‘‘প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি”।
মতলব উত্তর উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সেবা ও প্রচার সপ্তাহের এডভোকেসি সভায় সভাপতিত্ব ও সঞ্চালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আতাম বোরহান উদ্দিন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার(ভ’মি) শুভাশীষ ঘোষ, মেডিক্যাল অফিসার, মা ও শিশু স্বাস্থ্য ডা. নাসির উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ূম খান, উপজেলা দুর্নীতি প্রতিেিরাধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, পরিবার পরিকল্পনা পরিদর্শক মারফত আলী, পরিদর্শিকা মাহমুদা খানম প্রমূখ। অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা বিভাগের ৩০জন পরিদর্শক ও পরিদর্শিকাসহ মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, গর্ভবতী মা, নিরাপদ ডেলিভারীসহ মাতৃস্বাস্থ্যের পাশাপাশি কিশোর-কিশোরীদের সচেতন করা, বাল্য বিবাহের ক্ষতিকর দিক নিয়ে পারিবারিক সচেতনতা বৃদ্ধিতে ভ’মিকা রাখার পাশাপাশি সামাজিক অন্যান্য সমস্যায় সাধারন মানুষকে সচেতন করার ব্যপারে আপনারা গুরুত্বপূর্ন ভ’মিকা পালন করতে পারেন বলে আমি মনেকরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category