বুধবার, অক্টোবর ২০, ২০২১




মতলব উত্তরে পবিত্র ঈদে মিলাদুন্নাবী (দঃ) উপলক্ষে জশনে জুলুস ও আনন্দ মিছিল

জহিরুল হাসান মিন্টুঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী নেদায়ে ইসলাম সেবা সংস্থার উদ্যোগে জশনে জুলুস ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ অক্টোবর) সকালে ফরাজীকান্দি ওয়েসিয়া দরবার শরীফ থেকে দরবারের বর্তমান পীর আল্লামা শায়খ মাসউদ আহমদ বোরহানীর নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দরবার শরীফে এসে শেষ হয়।
জশনে জুলুসে বিভিন্ন মাদরাসা ও গ্রাম থেকে হাজার হাজার নবী (সা.) প্রেমি মুসলমানগণ দলে দলে বর্ণাঢ্য র‌্যালিসহ হাাজির হয়।

জশনে জুলুস থেকে দেশ ও পৃথিবীর সকল মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত ও প্রধান অতিথির বয়ান করেন পীরজাদা আল্লামা মাসউদ আহমদ বোরহানী। তিনি বলেনছেন, ইসলাম শান্তির ধর্ম। সেই ইসলাম ধর্ম প্রচারে, মানবজাতির কল্যাণে আল্লাহ রাসুল (সা.)-কে তাঁর দূূত হিসেবে আমাদের মধ্যে পাঠান। আমাদের সবার কাছে রাসুলের জীবন শিক্ষণীয়। মহানবী অন্য ধর্মকে শ্রদ্ধা করতেন এবং তাঁর অনুসারীদেরও অন্য ধর্ম বা ধর্মাবলম্বীদের অবমাননা করতে মানা করেছেন। কেননা কোনো ধর্মের অনুসারীরাই তাদের ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা মেনে নিতে পারেন না।

তিনি আরো বলেন, পৃথিবী থেকে অন্ধকার, অনাচার, ব্যভিচারসহ মানবতাবিরোধী অপরাধ দূর করতে আলোর মশাল নিয়ে শুভাগমন করেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)। তিনি পৃথিবীতে মানবিক সমাজ গড়ে তোলার জন্য কাজ করেছেন এবং সবাইকে আহবান জানিয়েছেন। পৃথিবীতে তার শুভাগমন মানবজাতির জন্য আল্লাহর বিশেষ নিয়ামত।

এ সময় ফরাজীকান্দি নেদায়ে ইসলাম মহিলা মাদরাসার প্রফেসর ইসলামিক আলোচক মাও. আহমদ উল্লাহ,ফরাজীকান্দি ওয়েসিয়া দরবার শরীফ এর প্রশাসনিক কর্মকর্তা নুরুজ্জামান, মতলব উত্তর ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাও. শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মাও. খোরশেদ আলম, প্রচার সম্পাদক মাও. কামরুল হাসান, উপদেষ্ঠা ফখরুল ইসলাম সরকার, ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category