শনিবার, জানুয়ারি ১২, ২০১৯




মতলব উত্তরে কবুতর প্রেমীদের বিশাল মিলন মেলা

স্টাফ রিপোর্টার: অনাদিকাল থেকেই “শান্তির দূত” হিসেবে কবুতর ভারতবর্ষে তথা বাংলার সর্বত্র খ্যাত। কবুতর ‘কপোত’ নামেও পরিচিত। এ জন্য সব সময় বলা হয় “ভালোবাসো কপোত কপোতীর মত” কারণ কবুতর অতি শান্তিপ্রিয়।শোনা যায় প্রাচীনকালে রাজা বাদশাহ তাঁদের বিভিন্ন ধরনের বার্তা প্রেরণের জন্য বেছে নিতেন কবুতরকে। এছাড়া, সারা পৃথিবী জুড়ে কবুতরকে ধরা হয় শান্তির দূত হিসেবে। এই কারণে,বিভিন্ন গঠনমূলক কাজে ধর্মাধর্ম নির্বিশেষে কবুতরকে খাঁচামুক্ত করে উদ্বোধন করা হয়।

কবুতরের সব শান্তিপ্রিয় বৈশিষ্ট্যের কারণে সকলের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। তেমনিভাবে, কবুতরকে ভালেবেসে একদল কবুতর প্রেমীদের মিলনমেলার ঘটেছে চাঁদপুরে।

 ১১ জানুয়ারি শুক্রবার মতলব উত্তর উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্রে দিনব্যাপী নানা আয়োজন মধ্য দিয়ে মিলনমেলার আয়োজন করেন কবুতর প্রেমী সংগঠন মতলব পিজিয়ন ক্লাব ও ইলিশের বাড়ি চাদঁপুর পিজিয়ন ক্লাব। সারাদিন দেশের বিভিন্ন এলাকা থেকে দলে দলে আসতে শুরু করে কবুতর প্রেমীরা। সকলের আগমনে মুখরিত হয়ে ওঠে ষাটনলের নদী পাড়ের অপার সম্ভাবনাময় পর্যটন কেন্দ্রটি।

সকলের সু-শৃঙ্খল বনভোজন শেষে,সংগঠনদ্বয়ের উদ্যেগে আয়োজিত ২০ কিলোমিটার টুর্নােমন্টের প্রাইজ বিতরন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্টানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আকতার। তিনি বলেন,কবুতর শান্তির প্রতীক। ছাত্র, যুবকরা মাদকের নেশা থেকে পরিত্রাণ পাবার জন্য কবুতর নেশা ভালো।তিনি বলেন,কবুতর নেশা শান্তির।পক্ষান্তরে মাদক নেশা অশান্তির।কবুতর পালন করলে সংসারে চাহিদা মিটিয়ে বিক্রি করে বেকারত্ব দূর হয়।অপরদিকে মাদকের নেশা একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে।তিনি কবুতর প্রেমীদের সুন্দর উদ্যোগ নেয়ায় সকলকে ধন্যবাদ ঞ্জাপন করেন।

এসময়য় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর রিপোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ঢালী কামরুজ্জামান হারুন, মতলব উত্তর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা.ফারুক আহমদের প্রতিনিধি ডিপ্লোমা ডাক্তার অলিউল্যাহ, ন্যাশনাল পেটস লাভার সোসাইটির সভাপতি ফজলুল করিম,ন্যাশনাল পেটস লাভার সোসাইটির চীফ এডমিন জহিরুল ইসলাম পলাশ,ইলিশের বাড়ি চাঁদপুর পিজিয়ন ক্লাবের এডমিন মোস্তফা কামাল,চীফ এডমিন রুবাইয়াত ইমাম রুবেল,এডমিন রাইসুল ইসলাম রনি,মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এমএম.সাইফুল ইসলাম,কুমিল্লা পিজিয়ন ক্লাবের মোডারেটর হেলাল উদ্দিন ইমন

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মতলব পিজিয়ন ক্লাবের সভাপতি শামীম খান।

এর আগে,সকালে নাস্তা,টি-শার্ট বিতরন। বেলুন ফুটানো,বালতিতে বল ছোড়া,চেয়ার সিটিং,ফুটবল প্রতিযোগিতা, নদীতে লাফ ও ২০ কি.মি. দূর থেকে কবুতর ছেড়ে প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category