বুধবার, ফেব্রুয়ারি ২০, ২০১৯




মতলব উত্তরে এসএসসি’র কেন্দ্রে মেয়ে পরীক্ষার্থী প্রধান শিক্ষক বাবা কেন্দ্র তদারকী কর্মকর্তা

শামসুজ্জামান ডলারঃ  মেয়ে পরীক্ষার্থী প্রধান শিক্ষক বাবা ওই কেন্দ্রের তদারকী কর্মকর্তা। এমনটাই দেখাগেলো মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমী পরীক্ষা কেন্দ্রে। বুধবার বিজ্ঞান বিভাগের বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ের পরীক্ষা চলাকালীন বেলা ১১.৩০মিনিটে সরেজমিনে বাবা-মেয়ে দু’জনকেই কেন্দ্রে যে যার অবস্থানে দেখাগছে।

 

বাগানবাড়ী আইডিয়েল একাডেমী কেন্দ্রের ৫নং কক্ষের পরীক্ষার্থী ও বদরপুর আকবরিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী কানিজ ফাাতেমা, রোলনং – ১৭৯৪০৩। বাবা ওই কেন্দ্রের সহকারী হল সুপার নুরুজ্জামান যিনি বদরপুর আকবরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এসএসসির ১০টিঁ পরীক্ষা পর্যন্ত প্রশাসনের চোখ ফাঁকিদিয়ে কি করে এমনটা হলো তা নিয়ে সচেতন মহল হতবাক।

বিষয়টি নিয়ে কথা হলে কেন্দ্র সচিব আব্দুল আজিজ জানান, ওনার মেয়ে এই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে বলে আমি তাকে কেন্দ্রের কোন দায়িত্বে রাখিনি। তবে আজকেসহ প্রতিটি পরীক্ষাতেই ওই প্রধান শিক্ষক নিয়মিতভাবে পরীক্ষা কেন্দ্র্রে বিচরন করার বিষয়টি তিনি স্বীকার করেন।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা(এলজিইডি’র)সহকারী প্রকৌশলী ইউনুছ মিয়া জানান, আজকের আগেও এই প্রধান শিক্ষককে আমি পরীক্ষা চলাকালীন কেন্দ্রে দেখেছি। তবে আমি জানতামনা ওই প্রধান শিক্ষকের মেয়ে যে এই কেন্দ্রে পরীক্ষা দেয়।

কথা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ূম খান জানান, দায়িত্বে নেই এমন কেউ পরীক্ষা কেন্দ্রে থাকার কথা নয়। আর যার মেয়ে পরীক্ষা দেয় এমন প্রধান শিক্ষক নিয়মিত পরীক্ষা কেন্দ্রে থাকছে তা মনে নেয়ার মতো নয়। আমি এখনি কেন্দ্র কমিটির সভাপতির সাথে কথা বলছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category