রবিবার, মে ১০, ২০২০




মতলব উত্তরে অসহায় কৃষকের ধান কেটে দিলো উপজেলা কৃষকলীগ

নূরে আলম নূরীঃ চাঁদপুরের মতলব উত্তরে এখলাছপুর পাম্প হাউজ এর পাশে জমি  অসহায় কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক । যে দেশের মানুষকে বলা হয় যে মাছে ভাতে বাঙালি , সেখানে ধানের প্রয়োজনীয়তার কথা বলতে যাওয়াটা বাহুল্য মাত্র । ধান ক্ষেতের দৃশ্য আমাদের ঐতিহ্যবাহী সৌন্দর্যের নিদর্শন । ধান ক্ষেতের মৃদৃ হিল্লোলে দোলায়মান দৃশ্যে আমাদের চোখে জুড়ায় ।
ভাবুক হূদয়ের কবি এ দৃশ্য দেখে গেয়ে উঠেছেন ,” ধানের ক্ষেএে বাতাসে নেচে যায় দামাল ছেলের মত । এমন ধানের উপর ঢেউ খেলে যায় বাতাস কাহার দেশে । কৃষক বাঁচলে বাঁচবে দেশ।প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে এই শ্লোগান কে সামনে  রোজা রেখে মতলব উত্তরের এখলাছপুরে মতলব উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক এর নেতৃত্বে অসহায় কৃষকের ধান কেটে দিলেন ।
রবিবার সকালে করোনার প্রভাবে প্রয়োজনীয় শ্রমিক সংকটে এখলাছপুর গ্ৰামের অসহায় কৃষক বাহ উদ্দিন নেতা ৩৭ শতাংশ জমির ধান কেটে দিয়ে সহোযোগীতা করলেন কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক ।
কৃষক বাহাউদ্দিন নেতা বলেন, তার জমির ধান পেকে গেছে কিন্তু তিনি শ্রমিকের অভাবে জমির ধান কাটতে পারছিলেনা । বিষয়টি তিনি মতলব উত্তর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক কে জানালে রবিবার ওনার নেতৃত্বে মতলব উত্তর উপজেলা কৃষক লীগ সদস্য মোজাম্মেল হক , মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মন্টু, এখলাছপুর ইউনিয়ন, মোঃ মন্টু নেতা, আনোয়ার হোসেন খান, এখলাছপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন মেম্বার ,নেতা কর্মীরা । আমার জমির ধান কেটে দেন । কৃষকলীগের এই মানবিক কর্মকাণ্ডের জন্য তাদেরকে ধন্যবাদ জানান ।
এই ব্যাপারে মতলব উত্তর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক বলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত জনাব আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল (এম পি) মহোদয়ের নির্দেশে আমরা এখলাছপুর অসহায় কৃষকদের জমির ধান কেটে দিয়াছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category