মঙ্গলবার, মার্চ ২, ২০২১




মতলব উত্তরের ফরাজীকান্দতে উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ

নূরে আলম নূরীঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ভিজিডি কর্মসূূচী ২০২১-২২ চক্রের উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ হয়েছে।

মঙ্গলবার (২রা মার্চ) দুপুরে উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ চত্বরে উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণকার্যের উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বিতরণকালে তিনি বলেন, ভিজিডি কার্ড প্রদান সরকারের একটি অতি গুরুত্বপূর্ণ কর্মসূচি। হতদরিদ্র বা দুস্থদের জীবন মান উন্নয়নের জন্য এই কর্মসূচি চালানো হচ্ছে। এই কর্মসূচির অধীনে অতিদরিদ্র মানুষদের কার্ড অনুযায়ী দুই বছর পর্যন্ত প্রতি মাসে ৩০ কেজি চাল প্রদান করা হয়।

তিনি আরো বলেন, ভিজিডি কর্মসূচি বাংলাদেশ সরকারের একটি সর্ববৃহৎ সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি। দুস্থ ও অসহায় এবং শারীরিকভাবে সক্ষম মহিলাদের উন্নয়ন স্থায়িত্বের জন্য খাদ্য সহায়তার পাশাপাশি তাদের স্বাবলম্বী/আত্মনির্ভরশীল করার লক্ষ্যে উন্নয়ন প্যাকেজ সেবার আওতায় নির্বাচিত এনজিওর মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কর্মসূচির উপকারভোগীরা শতভাগ মহিলা।

ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যার আ. হালিম সরকারের সভাপতিত্বে ও উদ্যোক্তা শাওন হাসনাতের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান, সহকারী শিক্ষা অফিসার ও ট্যাগ কর্মকর্তা মো. অলিউল্ল্যাহ।

আরো বক্তব্য রাখেন ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করিম, যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ।

এ সময় ইউপি সচিব নাছির আহমেদ খান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আ. রহিম প্রধান, আ.লীগ নেতা জমশেদ বেপারী, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি শাহজালাল’সহ সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফরাজীকান্দি ইউনিয়নের ২৫১টি অসহায় ও দুুস্থ্য পরিবারের মধ্যে ভিজিডির কার্ড বিতরণ করা হয়েছে। প্রতিটি কার্ড ধারীকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল দেওয়া হবে। কার্ডধারীরা ২ বছর যাবৎ চাল পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category