মঙ্গলবার, এপ্রিল ৯, ২০১৯




মতলবে হিসাব রক্ষকের বিরুদ্ধে অভিযোগ, অবশেষে বদলী

 

 ফজলে রাব্বী ইয়ামিন :  মতলব দক্ষিণ উপজেলা শিক্ষা অফিসে কর্মরত উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক মোঃ বোরহান উদ্দিন সরকারের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষকের কাছ থেকে অর্থ আদায়ের কারণে একাধিক প্রধান শিক্ষক অভিযোগ করেন। যার প্রেক্ষিতে গত ২ এপ্রিল চট্টগ্রাম বিভাগের প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মোঃ সুলতান মিয়া এ আদেশ প্রদান করেন বলে শিক্ষা অফিস সূত্রে জানা যায়।

 

একাধিক প্রধান শিক্ষক গত ২০ মার্চ চট্টগ্রাম বিভাগের প্রাথমিক শিক্ষা উপ-পরিচালকের নিকট গত ২০ মার্চ লিখিত আবেদন করেন। মতলব দক্ষিণে গত ১০বৎসর যাবৎ কর্মরত আছেন। আবেদনে তারা জানান, তিনি প্রতি সপ্তাহের রবিবারে ৩টার পূর্বে অফিসে আসেন না এবং বৃহস্পতিবার ১২টার পূর্বে অফিস ত্যাগ করেন। নবকলস সপ্রাবির সহকারি শিক্ষক ও কাব লিডার নাছিমা আক্তারের মৃত্যুজনিত কারণে পেনশন করার জন্য তার পরিবারের কাছ থেকে ২০হাজার টাকা আদায় এবং শিক্ষকদের বদলীর ব্যাপারে ২০ থেকে ৫০হাজার টাকা ঘুষ নেন। এছাড়াও তার বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে।

উপ-পরিচালক ঐ অভিযোগের প্রেক্ষিতে চাঁদপুরের সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও তদন্ত কর্মকর্তার নিকট তদন্তভার দেয়া হয়। তদন্ত হওয়ার পরেই মো. বোরহান উদ্দিনকে একই জেলার হাইমচর উপজেলায় নিজ বেতন ও বেতন স্কেলে বদলী করা হয়। মতলব দক্ষিণ উপজেলা শিক্ষা অফিসে কর্মরত উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক মোঃ বোরহান উদ্দিনকে ৮ এপ্রিলের মধ্যে কর্মস্থলে যোগদানের জন্য আদেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category