মঙ্গলবার, এপ্রিল ৯, ২০১৯




মতলবে সড়ক অবরোধ ও মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার:  চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিন উপজেলার মধ্যবর্তী ধনাগোদা নদীর ওপর নির্মিত মতলব সেতুর দক্ষিণ পাড়ে মতলব দক্ষিণ-দাউদকান্দি সড়ক অবরোধ ও মানববন্ধন করে সিএনজি চালকেরা।

মঙ্গলবার সকাল ছয়টা থেকে বেলা ১১টা পর্যন্ত মতলব দক্ষিন থেকে মতলব উত্তর এলাকায় যাত্রী নিয়ে আসতে বাধা দেওয়ার প্রতিবাদে মতলব দক্ষিন এলাকার চালকরা অবরোধ কর্মসূচি পালন করেন। অবরোধের কারনে মতলব সেতুর দুই পাড়ে আটকা পড়ে ট্রাক, বাস, মাইক্রোবাস, ট্রলি, সিএনজিচালিত অটোরিকশা ও ইজিবাইকসহ কয়েক শ যানবাহন। ঢাকা থেকে দাউদকান্দি হয়ে মতলব দক্ষিণ ও চাঁদপুর এবং চাঁদপুর থেকে মতলব দক্ষিণ ও মতলব উত্তর হয়ে দাউদকান্দি এবং ঢাকা-চট্টগ্রামের উদ্দেশে ওই সড়কপথে রওনা দেওয়া অনেক যাত্রীকে বিড়ম্বনায় পড়ে।

সকাল দশটায় মতলব দক্ষিণের ইউএনও মোঃ শাহিদুল ইসলাম এবং মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম এস ইকবাল ঘটনাস্থলে যান এবং বিক্ষুব্ধ অবরোধকারীদের সঙ্গে কথা বলেন। আগামী এক সপ্তাহের মধ্যে সমস্যার সমাধানের আশ্বাস দিলে আজ বেলা ১১টার পর থেকে মতলব দক্ষিণের অটোরিকশাচালকেরা তাঁদের অবরোধ তুলে নেন।

মতলব দক্ষিণ উপজেলা অটোরিকশাচালক সমিতির সভাপতি শাহপরান মিয়া এবং সাধারণ সম্পাদক মোস্তফা খান অভিযোগ করেন, গত জানুয়ারিতে মতলব সেতুটি চালু করা হয়। এটি চালুর পর থেকে এর ওপর দিয়ে মতলব উত্তর উপজেলা থেকে চালকেরা অটোরিকশা নিয়ে সরাসরি মতলব দক্ষিণ উপজেলায় আসতে পারছেন। কিন্তু মতলব দক্ষিণ উপজেলা থেকে ওই সেতু হয়ে অটোরিকশা নিয়ে চালকেরা সরাসরি মতলব উত্তর এবং দাউদকান্দি যেতে পারছেন না। মতলব সেতুর উত্তর পাড়ে গিয়ে অটোরিকশা বদল করতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category