সোমবার, জানুয়ারি ৪, ২০২১




মতলবে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তমিজ উদ্দিনের ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

শামসুজ্জামান ডলারঃ বৃহৎ মতলবের সাবেক উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ও মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের কৃতি সন্তান তমিজ উদ্দিন আহমেদ আর নেই (ইন্নাল্লিাহি… …রাজেউন)। সোমবার সকাল ১১ টার সময় তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

 

সোমবার মাগরিব নামাজের পরে মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নস্থ নিশ্চিন্তপুর হাইস্কুল মাঠে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়েছে। জানাযা নামাজে শত শত মানুষ অংশগ্রহন করেন। মরহুমকে দেখতে অনেক মুক্তিযোদ্ধারা দুরদুরান্ত থেকে আসেন। জানাযা শেষে
সামাজিক কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়। এর আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন যার নেতৃত্ব দেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীস দাস ও মতলব উত্তর থানা পুলিশ। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ও মুক্তিযোদ্ধারা কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

জানাযা নামাজ অনুষ্ঠিত হওয়ার পূর্বে মরহুমের স্মৃতি নিয়ে কথা বলেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদ খান, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, মরহুমের পরিবার থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করেন, তার সুযোগ্য ভাতিজা ‘ফ্রেন্ডস -৯৫’ এর প্রেসিডেন্ট, বাংলাদেশ কাস্টমস ভ্যাট ও এক্সাইজের উপ কমিশনার সাইদুল আলম রুবেল’সহ অনেকে। এসময় তারা তার স্মৃতি চারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category