শনিবার, অক্টোবর ১৯, ২০১৯




মতলবে মহিলা সমাবেশ ও চলচিত্র প্রদর্শনসবার আগে বাল্য বিবাহ বন্ধ করতে হবে, এটি দেশের বোঝা……. শওকত ওসমান

মতলব প্রতিনিধি: চাঁদপুর স্থানীয় সরকারের উপপরিচালকের উপসচিব মোহাম্মদ শওকত ওসমান বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নের সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্যোগ অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করেছেন। আমাদের গ্রামীণ জনগণের উন্নয়নের জন্য সবার আগে বাল্য বিয়ে বন্ধ করতে হবে, এটি দেশের জন্য বোঝা সরুপ। মাতৃমৃতু রোধ করতে হলে বাল্য বিয়ে দেওয়া এবং এ কাজে সহায়তা বন্ধ করতে হবে। ১৮ বছরের পূর্বে যে মেয়েটি মা হবে, সে অপুষ্টিসহ নানান রোগে আক্রান্ত হবে। অল্প বয়সে মা হতে গেলে জীবনের ঝুঁকি রয়েছে।

গত ১৭ অক্টোবর জেলা তথ্য অফিসের আয়োজনে মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের গাবুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিতির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। বিদ্যালয়ের সভাপতি ফারুক পাটোয়ারীর সভাপতিত্বে এবং সহকারি জেলা তথ্য অফিসার দেলোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, সহকারি শিক্ষা অফিসার সেলিনা বেগম, ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার, জেলা তথ্য অফিসার মোঃ নূরুল হক।

সমাবেশ শেষে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, গুজব, ডেঙ্গু, বাল্য বিয়ে উপর নির্মিত চলচিত্র প্রদর্শন করা হয়। এসময় গাবুয়া সপ্রাবির প্রধান শিক্ষক আব্দুস সোবহানসহ শিক্ষক মন্ডলী, শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এদিকে সমাবেশ শেষে স্থানীয় সরকারের উপপরিচালকের উপসচিব মোহাম্মদ শওকত ওসমান নারায়নপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স পরিদর্শন করেন। পরিদর্শনকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category