মঙ্গলবার, ডিসেম্বর ৩১, ২০১৯




মতলবে ফ্রেন্ডস ফোরাম ‘৯৮ এর বাৎসরিক উৎসব(পিকনিক-২০১৯) উদযাপন

স্টাফ রিপোর্টারঃ মতলব উত্তরের বেলতলীতে মেঘনা সরোবর নামে রিসোর্টে গত ২৭/১২/২০১৯ইং তারিখে পাঁচ শতাধিক সদস্যদের অংশগ্রহণে সারাদিনব্যাপি এক বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ফ্রেন্ডস ফোরাম’৯৮ এর বাৎসরিক উৎসব(পিকনিক-২০১৯)।

বাৎসরিক উৎসব উদযাপন উপ-কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার আর্শাদ উল্লাহ(ক্রিয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক) ও সদস্য সচিব আবু সুফিয়ান(আপ্যায়ন বিষয়ক সম্পাদক) সদস্য সরকার আরিফ উল্লাহ(সাংগঠনিক সম্পাদক), সদস্য গাজী জসিম উদ্দিন(প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক), সদস্য রোকসানা আক্তার সোহাগী(সহ সভাপতি),সদস্য মানছুরা খানম ইভা(মহিলা বিষয়ক সম্পাদক) তাদের নেতৃত্বে ৬টি উপ-কমিটির মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

সংগঠনের সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃআরিফ হোসেন খানের উপস্থিতিতে সরকার আরিফ উল্লাহ, আয়েশা সিদ্দিকা ও মানছুরা খানম ইভার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।উপস্থিত ছিলেন স্বপ্নদ্রষ্টা কাজী গোলাম মর্তুজা,স্বপ্ন বাস্তবায়ন কারি ইবনাল শাহিন আহম্মেদ শিপন,প্রতিষ্ঠাতা সভাপতি মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান শিবলু,সিনিয়র সহ সভাপতি সুমন খান,অর্থ সম্পাদক রফি আহম্মেদ রোবেল, দপ্তর সম্পাদক জাকির হোসাইন খান সহ সকল সহ-সভাপতিগন,সকল যুগ্ম-সাধারণ সম্পাদকগন, প্রায় সকল সম্পাদক ও সহ সম্পাদকগন,কার্যনির্বাহী সদস্যগন সহ সদস্যদের পরিবারের সদস্য মিলে প্রায় ছয় শতাধিক লোকের অংশগ্রহণ হয় উক্ত অনুষ্ঠানে যা এই সংগঠনের প্রতিষ্ঠাকাল হতে সবচেয়ে বেশি লোকের সমাগম।

সকাল ১০ ঘটিকায় ঢাকা সহ মতলব উত্তরের বিভিন্ন এলাকা থেকে সংগঠনের সদস্যগন স্বপরিবারে অংশগ্রহণ করেন,জাতীয় সংগীত পরিবেশন,পতাকা উত্তোলন,কোরআন তেলওয়াত এর মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।উক্ত দিনে সংগঠনটি বাৎসরিক উৎসব উপলক্ষে সদস্যদের ছবি সম্মিলিত একটি স্বরনিকা প্রকাশ করা হয় যেখানে স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ, সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বরনিকায় বানী প্রকাশ করেছেন। সকালের নাস্তা গ্রহনের পর বিভিন্ন রকমের খেলাধুলার আয়োজন করা হয়।তারপর পুরস্কার বিতরণ ও স্মৃতিচারণ মুলক আলোচনা এবং দুপুরের খাবার শেষে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।যেখানে ফোরামের সদস্যগন পারফর্ম করেন এবং আমন্ত্রিত শিল্পী হিসেবে উপস্থিত ছিলেন এস এম শরৎ, ঝিলিক বাবু,স্বর্না সহ একদল সংগীত শিল্পী।

একলাসপুর স্কুলের একজন প্রতিবন্ধী সদস্য মাসুদ রানাকে সংগঠনের পক্ষ থেকে ০১টি হুইল চেয়ার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে প্রয়াত সদস্যদের আত্বার মাগফেরাত কামনা করা হয়। সংগঠনে প্রবাসীদের ভূমিকার ভুয়সী প্রশংসা করা হয়।অনুষ্ঠানে র্্যফেল ড্র সহ বিভিন্ন রকমের পুরস্কার প্রদান করা হয়।
মানবতার সেবায় কাজ করতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category