মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০১৯




মতলবে টানা ৪০দিন জামায়াতে নামাজ পড়ায় বাইসাইকেল পুরস্কার পেলো ১৭ বালক!

নূরে আলম নূরীঃ  চল মসজিদে যাই জামায়াতে শরীক হই এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় টানা ৪০দিন জামায়াতে নামাজ পড়ায় ১৭ বালককে দেয়া হয়েছে বাই-সাইকেল পুরুস্কার। পূর্ব ঘোষনা অনুযায়ী স্থানীয় খান ফাউন্ডেশনের উদ্যোগে বাইসাইকেল বিতরণ করেন সংগঠনের অন্যতম নেতা মতলবের কৃতিসন্তান বিশিষ্ট ব্যাবসায়ী সুমন খান।

উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের গালিম খাঁ গ্রামে ঘোষণা করা হয়েছিল যদি কোন বালক টানা ৪০ দিন জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারে তাদেরকে একটি করে সাইকেল পুরস্কার দেওয়া হবে। ঘোষনা করার পর থেকেই মসজিদে অনেক বালক নামাজ পড়তে শুরু করে। প্রথমে অনেক বালক প্রতিযোগীতায় আসলেও শুরু করে শেষ পর্যন্ত ১৭ জন বালক শর্ত পূরন করতে সক্ষম হয়।

এ ধরনের উদ্যোগ খুবই কম দেখা যায়। স্থানীয় এই ১৭ বালককে পরবর্তীতে মঙ্গলবার আয়োজক সুমন খানের বাড়ী সংলগ্ন জামে মসজিদের সামনে একটি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার এর সাইকেলগুলো বুঝিয়ে দেন ব্যাবসায়ী সুমন খান। এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আশাদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহম্মেদ ইত্তেফাক, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম খোকন, জনপ্রতিনিধি ফারুক হোসেন প্রমূখ। অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন মতলব এগ্রো ফিশারজি।
আয়োজক সুমন খান জানায়, আমি এই উদ্যোগটি নিয়েছি মূলত নতুন প্রজন্ম যাতে বাজে অভ্যাসে যাতে না গিয়ে নামাজমূখী হয় সে জন্য। আমি আশাকরি আমার এই উদ্যোগ দেখে অন্য ভাইরাও উৎসাহীত হবে এবং তাদের উদ্যোগেও আরো অনেক নতুন বালক নামাজমূখী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category