বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২০




মতলবে চেক বইয়ে স্বাক্ষর না করায় প্রধান শিক্ষককে হুমকি

মতলব প্রতিনিধি: বিদ্যালয় ফান্ডের গচ্ছিত টাকা উত্তোলনের জন্য চেক বইয়ে স্বাক্ষর না করায় প্রধান শিক্ষকে হুমকির অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় ওই
শিক্ষক ১৩ ফেব্রæয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা
অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দেয়।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার ১৭০ নং দক্ষিণ ডিঙ্গাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফান্ডে ২০ হাজার টাকা জমা রয়েছে। যা বায়োমেট্রিক মেশিন ক্রয়ের কাজে ব্যবহার করার জন্য গচ্ছিত। কিন্তু বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ফাতেমা বেগমের স্বামী ও উপাদী উত্তর
ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি শাহ আলম খান ওই টাকা তুলে তাকে দেওয়ার জন্য প্রধান শিক্ষককে বেশ কয়েকবার চাপ প্রয়োগ করেন। এছাড়া বিদ্যালয় প্রাঙ্গনে থানা দুটি গাছ টেন্ডার না করিয়ে শাহ আলম খান নিজেই নিবেন বলে প্রধান শিক্ষককে বেশ কয়েকবার শাসান। এতে প্রধান শিক্ষক রাজি না হওয়ায় গত ১৩ ফেব্রæয়ারি দুপুর ১২টায় শাহ আলম খান ও তার সহযোগী শরিফ ও আবু বকরকে নিয়ে বিদ্যালয় প্রবেশ করেন এবং বিদ্যালয় অফিস কক্ষের আলমিরাতে থাকা চেক বই বের করে তাতে স্বাক্ষর করতে প্রধান শিক্ষককে বলেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইকবাল হোসেন বলেন, আমি তাদের কথায় রাজি না হওয়ায় তারা আমাকে লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারে। পরে আমি স্কুল ছুটি দিয়ে অন্যান্য শিক্ষকদের সাথে নিয়ে উপজেলায় এসে তার বিরুদ্ধে অভিযোগ দেই।

শাহ আলম খান বলেন, আপনারা সরেজমিনে স্কুলে এসে দেখেন, সে অনেক যড়যন্ত্র করে বেড়াচ্ছে। এলাকার লোক স্বাক্ষী দিবে।

উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লা বলেন, ওই প্রধান শিক্ষকের লিখিত অভিযোগের অনুলিপি পেয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category