শুক্রবার, মে ৩, ২০১৯




মতলবে ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় সকল প্রস্তুতি গ্রহন

জহিরুল হাসান মিন্টুঃ  মেঘনা নদীর তীরবর্তী এলাকা মতলব উত্তর উপজেলায় ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
নদী তীরবর্তী জনসাধারনকে সচেতন ও আশ্রয় কেন্দ্রে অবস্থান নেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। ৫৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।
এ উপজেলায় ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় উপজেলা প্রশাসন জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক সমন্ময়ের মাধ্যমে ঘূর্ণিঝড় ফণির পরিস্থিতি ওপর নির্ভর করে ব্যবস্থা গ্রহন করছেন।
শুক্রবার সকাল থেকে উপজেলা নিবার্হী কর্মকর্তা শারমিন আক্তার ও সহকারি কমিশনার (ভূমি) শুভাসিশ ঘোষ নদী তীরবর্তী এলাকায় ঘুরে ঘুরে হেন্ড মাইক ব্যবহারের মাধ্যমে জনসাধারনকে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিতে আহবান করছেন। যারা সতর্কবানী অমান্য করে নদীতে নৌযান পরিচালনা করছেন তাদেরকে অভিযান পরিচালনার মাধ্যমে  আটক করে তীরে নিয়ে আসছেন। স্থানীয় জনপ্রতিনিধিরা ঘূণিঝড় মোকাবেলায় কাজ করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, ঘূর্ণিঝড় ফণির সৃস্ট দুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুতি গ্রহন করা হয়েছে। আশ্রয় কেন্দ্র গুলো প্রস্তুত আছে। চরাঞ্চলের নদীর পাড়ের মানুষকে  আশ্রয় কেন্দ্রে আসার জন্য মাইকিং করা হচ্ছে। এখানে হালকা বাতাসসহ থেমে থেমে কয়েকবার বৃস্টি হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category