বৃহস্পতিবার, মে ২৮, ২০২০




মতলবে করোনা উপসর্গ নিয়ে যুবকের  মৃত্যু, দাফনে বাঁধা

স্টাফ রিপোর্টারঃ মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নাউজান গ্রামের মোঃ হাসান পাটোয়ারী(৩২) নামের এক যুবক গত বুধবার চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলে মারা যায়। ওই রাতেই এলাকাবাসীর বাঁধার মুখে প্রশাসনের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্বেচ্ছাসেবক দলের সহায়তায় তাকে  দাফন করা হয়।
জানা যায়,ওই গ্রামের মৃত আবুল হোসেন পাটোয়ারীর ছেলে হাসান নারায়ণগঞ্জে কাজ করতো। তিন দিন আগে করোনা উপসর্গ জ্বর,  শ্বাসকষ্ট ও অন্যান্য সমস্যা নিয়ে হাসপাতালে সে ভর্তি হয়। পরে নমুনা পরীক্ষায় তার করোনা নেগেটিভ আসলে ও বুধবার দুপুরে তার মৃত্যু হয়।
বুধবার রাত ১ টায় তাকে প্রশাসন ও আপনজনদের উপস্থিতিতে জানাজা শেষে স্বাস্থ্যবিধি মেনে দাফন টিমের সহায়তায় কবর দেয়া হয়। এর আগে লাশ নিয়ে বাড়ির উপর দিয়ে যাওয়ার সময় বাড়ীর লোকজন বাঁধা দেয়। প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টি এলাকার লোকজনকে বুঝিয়ে দাফন কাজ শেষ করা হয়।
এ সময় উপজেলা নির্বাহা কর্মকর্তা ফাহমিদা হক, অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
ইউএনও ফাহমিদা হক বলেন, তার পরিবার ও ডাক্তারের নির্দেশনায় ছিল না সে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। তবুও এলাকার লোকজনের অাতঙ্কে স্বাস্থ্যবিধি দাফন কাজ শেষ করা হয়েছে। এছাড়া লাশের সংস্পর্শে যারা ছিলেন তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category