রবিবার, জুন ৯, ২০১৯




মতলবে এসএসসি’৯৭ ব্যাচের পূণর্মিলনী

নিজস্ব প্রতিবেদকঃ মতলব দক্ষিণে এএসসি’৯৭ ব্যাচের ঈদ পূণর্মিলনী উপলক্ষ্যে আলোচনা সভা, এতিম ও দরিদ্রদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। গত ৭ জুন সৌহার্দ্য’৯৭ সংগঠনের উদ্যোগে মতলব বাজারস্থ এমএএন টাওয়ারে শশী কমিউনিটি সেন্টারে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠান করা হয়।
আলোচনা সভায় ডাঃ মোঃ নূর ই আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতলব সরকারি ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সাংবাদিক মুহাম্মদ জাকির হোসেন, মতলব জে বি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক নুরুল ইসলাম, রতন কৃষ্ণ সাহা, মোঃ বদরুল মিল্লাত, সমরেশ হালদার, সফিকুর রহমান, মোঃ মমিন, মোঃ শাহাজান খাঁন প্রমুখ।
সৌহার্দ্য’৯৭ এর সদস্যদের মধ্য হতে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন মোহাম্মদ রফিকুল ইসলাম, তাপস কুমার চন্দ ও সঞ্জয় পোদ্দার। প্রাণের এ মিলনমেলায় সৌহার্দ্য’৯৭ এর উপর নির্মিত একটি ডকুমেন্টারি ডিজিটাল স্ক্রিনে প্রদর্শন করা হয় এবং বিকেলে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আগত শিল্পীরা ছাড়াও সৌহাদ্য’৯৭ এর সদস্য রবীন্দ্র সংঙ্গীত শিল্পী কাকঁন রানী দাস, লন্ডনে বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় শিল্পী সামস্ তামান্না শাম্মী গান পরিবেশন করেন।
বক্তৃতায় ডাঃ মোঃ নুর ই আলম, তাপস কুমার চন্দ ও মোহাম্মদ রফিকুল ইসলাম সৌহার্দ্য’৯৭ সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার উন্নয়নের জন্য আগামীতে সামাজিক কর্মকান্ডের পরিধি আরো বিস্তৃত করার আশাবাদ ব্যক্ত করেন। গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশুনার জন্য সহযোগিতা প্রদানের আহ্বান জানানো হয়।
এছাড়াও মতলবে ১৯৯৭ সালের এসএসসি ব্যাচের ছাত্র-ছাত্রীরা তাদের পুনর্মিলনী অনুষ্ঠানে এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। ইতোপূর্বে মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান সহ বিভিন্ন এতিমখানা সহ কয়েকটি পরিবারকে দিয়েছে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। তাছাড়াও ৪জুন বিকেলে প্রায় ৫০টি পথশিশুদের বাড়ী বাড়ী গিয়ে তাদের ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে। মতলব জেবি সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক নৈশপ্রহরী মৃত মোজাম্মেল হক কাজীর স্ত্রী পেয়ারা বেগমের হাতে সৌহার্দ্য’৯৭ এর পক্ষ হতে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
সৌহার্দ্য’৯৭ ব্যাচের প্রয়াত বন্ধু ইসমাইল হোসেনের পরিবারকে ও শারিরীকভাবে অসুস্থ বন্ধু নিতাই বর্মণকে আর্থিক সহায়তা প্রদান এবং ভাঙ্গারপাড়, বারঠালিয়া, বাবুরপাড়া এতিম খানায় আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
অনুষ্ঠানের আহ্বায়ক শোহেব মিয়াজী ও যুগ্ম আহ্বায়ক পলাশ রায় অনুষ্ঠানটি সফল ভাবে সমাপ্ত হওয়ায় বিশেষ করে প্রবাসী বন্ধুরা সহ যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাঁদের সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানে সদস্যদের সম্মতিক্রমে পরবর্তী মেয়াদের জন্য তাপস কুমার চন্দ ও ডাঃ মোঃ নূরে আলমকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সৌহার্দ্য’৯৭ ব্যাচের একটি স্মরনিকা প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category