শুক্রবার, অক্টোবর ২৫, ২০১৯




মতলবে এমপিওভুক্ত হলো ৭ শিক্ষা প্রতিষ্ঠান

 

ফজলে রাব্বী ইয়ামিনঃ সারাদেশে ২ হাজার ৭শ’ ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান নতুন এমপিওভুক্ত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মতলব দক্ষিণ উপজেলার ৫টি এবং মতলব উত্তর উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তির আওতায় আনা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এমপিওভুক্তির মধ্যে দাখিল মাদ্রাসার মধ্যে মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর আন নিছা দাখিল মাদ্রাসা ও মতলব উত্তর উপজেলার দশানী আল-আমীন বোরহানুল উলুম দাখিল মাদ্রাসা। নিম্ন মাধ্যমিক পর্যায়ের মতলব দক্ষিণ উপজেলার ডিঙ্গাভাঙ্গা হাইস্কুল ও আলহাজ্ব তাফাজ্জল হোসাইন ঢালী হাইস্কুল। মাধ্যমিক পর্যায়ের মতলব দক্ষিণ উপজেলার লামচরি হাইস্কুল ও পয়ালী কাদির বক্স্ মেমোরিয়াল হাইস্কুল। উচ্চ মাধ্যমিক পর্যায়ের (কলেজ) মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ কলেজ।

এমপিওভুক্ত হওয়া রসুলপুর আন নিছা দাখিল মাদ্সারার সুপার মোঃ তারিকুল ইসলাম বলেন, আমার প্রতিষ্ঠানটি ১৯৮৩ সালে এবতেদায়ী শিক্ষাকার্যক্রম দিয়ে শুরু হয় এবং ২০০৫ সালে দাখিলে উন্নীত করা হয়। আমাদের এই প্রতিষ্ঠানকে এবার এমপিওভুক্ত করায় মাদ্রাসার ম্যানেজিং কমিটি ও আমরা শিক্ষক পরিবার এবং অভিভাবকবৃন্দ অনেক খুশি হয়েছি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি আলহাজ্ব অ্যডোভোকেট নুরুল আমিন রুহুল মহোদয়কে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে ডিঙ্গাভাঙ্গা হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মীর মোঃ ইমতিয়াজ বলেন, আমার প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এবং চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যডোভোকেট নুরুল আমিন রুহুলসহ শিক্ষা পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category