মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০




মতলবে ইউএন’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

মোঃ আক্তার হোসেনঃ মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে ১৫ বছরের এক কিশোরীর বাল্য বিবাহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের  হস্তক্ষেপে বন্ধ  করা হয়েছে।
জানা যায়, কিশোরী তানিয়া আক্তারকে সোমবার(৭ আগস্ট)  পাশের কচুয়া উপজেলার এক যুবকের সাথে  বিবাহের আয়োজন করে। বিষয়টি ইউএনওকে ফোনে জানালে তিনি ওই ইউপি চেয়ারম্যানসহ বিকেলে গ্রামের ওই বাড়িতে যান।
   ঘটনাস্থলে বয়স প্রমাণ পূর্বক জন্ম নিবন্ধন বহি এবং নিবন্ধন অনলাইন কপি চেয়ারম্যান  জনসম্মুখে দেখান। ওখানে তার ১৫ বছর হয়েছে ও মেয়ের পরিবার ফটোকপি জাল সনদ দিয়ে বিবাহ দিচ্ছিলেন তা সকলে অবগত করানো হয়। এসময় ১৮ বছর পূর্ন না হওয়া পর্যন্ত কন্যাকে বিবাহ দিবে না বলে অভিবাবকের নিকট হতে লিখিত স্বাক্ষর বা মুচলেকা নেওয়া হয়।
 এ সময় নারায়নপুর ইউপি চেয়ারম্যান, জনাব জহিরুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ থানার এ এস আই ইকবালসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
 উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক বলেন,বাল্য বিবাহের ফলে একজন সম্ভাবনাময়ী মেয়ের সকল স্বপ্ন নষ্ট হয়ে যায়। তিনি বাল্য বিবাহের কুফল সম্মন্ধে উপস্থিত গ্রামের লোকজনকে  বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category