শনিবার, জুলাই ২৫, ২০২০




মতলবে আরো ৯ জনের করোনা শনাক্ত 

মতলব প্রতিনিধিঃ মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে  আরো  ৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১শ  ৮২ জন করোনা রোগী শনাক্ত হলো। আজ ২৫ জুলাই শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২১জুলাই ১৬ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। আজ  নতুন করে ৯ জনের করোনা পজেটিভ ও ৭  জনের করোনা  রিপোর্ট  নেগেটিভ এসেছে।
নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে  পৌরসভার কলাদী এলাকার ৩,  চরমুকুন্দি এলাকার ২  জন, বাইশপুর এলাকার ১জন,  উপজেলার  ডিঙ্গাভাঙ্গা গ্রামের ১ জন,পুটিয়া গ্রামের ১ জন, ও ঘোড়াধারী গ্রামের ১  জনের  রিপোর্ট  পজেটিভ এসেছে।
 এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। গত ১৪ মে উপজেলায় করোনার সংক্রমণ শুরু হয়। বর্তমানে দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চাঁদপুরের উপজলাগুলোর মধ্যে মতলব দক্ষিণে এখন শনাক্তের সংখ্যা বেশি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার বেশী বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে  মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দিন দিন বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে তিনি আহবান জানান। এছাড়া জনসাধারণকে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনের অভিযান চলমান রয়েছে।
তিনি বলেন,  নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা সকলেই নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category