শনিবার, আগস্ট ৩, ২০১৯




মতলবের সাবেক এমএলএ বজলুল গণি’র দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান সাবেক এমএলএ আলহাজ্ব বজলুল গণি জমাদার মৃত্যুবরণ করেছেন (ইন্নানিল্লাহি…….রাজেউন)। গত ২ আগষ্ট সকাল আনুমানিক ১০টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বজলুল গণি পাকিস্তান আমলে মতলব (বর্তমান মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা) ও কচুয়া আসনের ন্যাশনাল এসেব্লী এর সদস্য ছিলেন।

মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি ৩ ছেলে ও ২ মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার বিকেলে তার নিজের হাতে গড়া ঢাকার মিরপুরে বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে আজ শনিবার বাদ যোহর তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার ইছাখালীতে বজলুল গণি প্রতিষ্ঠিত মদিনা জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে। পরে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন হয়েছে।

ইছাখালী জমাদার বাড়ির মৃত আদম আলী জমাদারের ছেলে আলহাজ্ব বজলুল গণি। তিনি ১৯৬৫ সালে মতলব-কচুয়া আসনে এমএলএ হিসেবে নির্বাচিত হওয়ার পর ১৯৭০ সাল পর্যন্ত ৫ বছর দায়িত্ব পালন করেন। ঢাকার মিরপুর এক নম্বরে বায়তুল মামুর জামে মসজিদ, কো-অপারেটিভ মার্কেট ও ইছাখালী গ্রামে মদিনা জামে মসজিদসহ অসংখ্য ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তিনি একজন ন্যায় পরায়ণ ও মানুষ প্রেমিক ছিলেন।

নামাজে জানাযা শুরু হওয়ার পূর্বে উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, সাবেক প্রতিমন্ত্রী নূরুল হুদার জ্যাষ্ঠপুত্র বিএনপি নেতা তানভীর হুদা, মরহুমের ভাই আলমগীর হোসেন কানু, মরহুমের ছেলে সেলিম জমাদার।

এছাড়াও নামাজে জানাযায় অংশ গ্রহন করেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শহিদ উল্লা প্রধান, গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম-সাধারন সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, বাগানবাড়ি ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক বাবুল মেম্বার, উপজেলা যুবলীগ নেতা কামাল জমাদার, ইউপি সদস্য জহির জমাদার’সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। জানাযায় হাজার হাজার মুসল্লির সমাগম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category