বুধবার, অক্টোবর ২৮, ২০২০




মতলবের মাইজকান্দিতে পাকা সড়কে বিরাট গর্ত \ জনদুর্ভোগ চরমে

নূরে আলম নূরীঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের মাইজকান্দি বড় মসজিদ
সংলগ্ন জনগুরুত্বপূর্ণ পাকা সড়কে হঠাৎ বিরাট গর্তের সৃষ্টি হয়। এতে জনদুর্ভোগ চরমে উঠে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার বিকেলে হঠাৎ করে মাইজকান্দি-সর্দারকান্দি (বাদামতলী) পাকা সড়কের মাইজকান্দি বড় মসজিদ সংলগ্ন সড়কে হঠাৎ বিরাট
গর্তের সৃষ্টি হয়। এতে এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এ রাস্তাটির কারণে সর্দারকান্দি, মাইজকান্দি, ছোটহলদিয়া’সহ দক্ষিণ এলাকা কয়েকটি গ্রামের লোকজন উপজেলা সদর ও থানা সদরের সাথে যান যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

সমাজসেবক আনোয়ার হোসেন জানান, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি নিষ্কাশন খালের উপর দিয়ে এ সড়কটি নির্মাণ করা হয়। যা ২০০০ সালে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পাকাকরণ হয়। আমিরাবাদ, জনতা বাজার, কাচারী কান্দি, উত্তর সর্দারকান্দি, বাদামতলী হয়ে উর্দ্ধমদী পাম্প হাউজের কাছে গিয়ে এ নিষ্কাশন খাল গিয়ে মিলিত হয়েছে। এ অঞ্চলের জমির পানি সরানো একমাত্র খাল এটি।

ভাঙ্গন স্থানে ৩৫ বছর পূর্বে রিং স্লাবের উপর প্রথমে কাচা মাটির রাস্তা পরে পাকাকরণ করা হয়। রিং ¯স্লাবের দুর্বল হয়ে ভেঙ্গে পড়ায় এ জনদুর্ভোগের সৃষ্টি হয় বলে এলাকাবাসী জানায়।এ অঞ্চলের জনসাধারণ মাইজকান্দি থেকে উত্তর সর্দারকান্দি (বাদামতলী) রাস্তাটি পুন:মেরামত করার দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category