শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০




মতলবের বোরচরে আলোকিত মতলবের উদ্যোগে ৬শ’ জনের ফ্রি মেডিক্যাল ক্যাম্প সম্পন্ন

শামসুজ্জামান ডলারঃ মতলব উত্তর উপজেলার বোরচরে আলোকিত মতলবের উদ্যোগে ৬ শত জনের ফ্রি মেডিক্যাল ক্যাম্প সম্পন্ন হয়েছে। ক্যাম্পে আলোকিত মতলব সংগঠনের ব্যবস্থাপনায় ৬ শত জন রুগী দেখা হয় এবং তাদের ওষুধ দেয়া হয়।

শুক্রবার উপজেলার বোরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রোগী দেখেন ঢাকা বারডেম হাসপাতালের ডাঃ মকবুল হোসেন মুকুল, প্যারাগণ হাসপাতাল এন্ড ট্রমা কেয়ার সেন্টারের মেডিকেল অফিসার ডাঃ শাকিল হোসাইন, ডেন্টাল সার্জন ডাঃ মাসুদ রানা রাজিব, আইসিডিডিআর’বি চকরিয়া অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোয়াজ্জেম হোসেন। এছাড়াও চক্ষু বিশেষজ্ঞ দিয়ে চোঁখের চিকিৎসাও দেয়া।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি পরিচালনা করেন  “আলোকিত মতলব” এবং সহযোগিতা করেন বোরচরের সেচ্ছাসেবী সংগঠন “আলোর দিশারি” এবং “বোরচর উদয়ন যুব সংঘ”।

এ সময় উপস্থিত ছিলেন আলোকিত মতলব সংগঠনের সভাপতি কাজি রফিক, সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ সোহাগ মৃধা, শিক্ষা ও সাহিত্যিক বিষয়ক সম্পাদক মোঃতানজিল, দপ্তর সম্পাদক মোঃ দ্বীন ইসলাম, কোষাধাক্ষ মোঃ পারভেজ হোসেন, ক্রিড়া সম্পাদক ফাহিম, শুভাকাঙ্ক্ষী সোহেল সরকার, প্রিতম শবনম শিলা, ডালিয়া আক্তার, নাজমুল,তুহিন, বায়জিদ, কামরুজ্জামান জুয়েলসহ আলোকিত মতলব এর বিভিন্ন ইউনিয়ন আহব্বায়ক কমিটির সদস্য বৃন্দ।

সংগঠনের সভাপতি কাজী রফিক ও সাধারন সম্পাদক সোহাগ মৃধা জানায়, ফ্রি মেডিক্যাল ক্যাম্পটির বিষয়ে যখনই আমরা পরিকল্পনা করি তখনই ঠিক করি এটি চরাঞ্চরে হওয়া উচিৎ। কেননা, চরাঞ্চলের মানুষ একনো চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। চিকিৎসা সেবা নিতে হলে তাদেরকে উপজেলা সদরে আসতে অনেক সময় লাগে তাই তাদের বেশিরভাগ মানুষ এখনো স্থানীয় ওষুধ বিক্রেতা, কোয়াক ডাক্তার ও হেকিম-কবিরাজ এবং ঝাড়ফুকের উপরই নির্ভরশীল। তাই ফ্রি এই মেডিক্যাল ক্যাম্পটি সঠিক স্থানে করতে পেরে আমাদের মেডিক্যাল ক্যাম্পটি সফল বলে মনে করছি। আর স্থানীয় “আলোর দিশারি” এবং “বোরচর উদয়ন যুব সংঘ” তরুনদের সহযোগীতায় আমরা তাদের কাছে কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category