সোমবার, অক্টোবর ১৯, ২০২০




মতলবের গর্ব মোবাশ্বের চৌধুরী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত

শামসুজ্জামান ডলারঃ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির ১ম যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হলেন মতলবের কৃতি সন্তান ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মোবাশ্বের চৌধুরী।

দলের দুর্দিনে রাজপথে লড়াই সংগ্রাম আন্দোলনে তার বিশ্বস্থতার পুরস্কার স্বরূপ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে তার এই পদোন্নতি বলে মনে করেন কেন্দ্রীয় কমিটির নেতা কর্মীরা।

 

রবিবার(১৮ অক্টোবর) শেখ রাসেলের জন্মবার্ষিকীর আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ঘোষণার পরপরই আজ প্রায় ১১ মাস পরে স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হলো।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী ১৯৮৪ সালে তিতুমীর কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং তিতুমীর কলেজ ছাত্র লীগকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে তিতুমীর কলেজের পর অবিভক্ত মিরপুর থানা ছাত্রলীগের সাথে যুক্ত হন ১৯৮৭ সালে। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে যুক্ত থেকে পুলিশেরর হাতে লাঞ্ছিত ও কারাবরণ করেন এই নেতা।

জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্য নিয়ে নিজ পাড়ায় কমিটি গঠন করে নতুন কর্মী তৈরিতে সক্রিয়ভাবে যুক্ত থেকে আন্দোলন-সংগ্রামের সক্রিয় থেকে এবং ১৯৮৮ সালে মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি হিসাবে নির্বাচিত হন। ২০০২ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সহ- সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০০৪ সালে ঢাকা মহানগর উত্তর যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।পরবর্তীতে ২০০৫ সালের যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শ্রদ্ধেয় কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম ভাইয়ের নির্দেশে সর্বদা আন্তরিক সততা ও বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালন করেন বলে জানান মোবাশ্বের চৌধুরী। তিসি আরো জানান, রাজনৈতিক জীবনে কখনো নীতি-আদর্শের ব্যাপারে কারো সাথে আপোষ করিনি।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ২০১৯ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু দায়িত্ব পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category