শনিবার, মে ১৮, ২০১৯




মতলবের ইসমাইল হোসেন তপু বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত

ষ্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ইসমাইল হোসেন তপু। সে দূর্গাপুর ইউনিয়নের মোঃ শহিদুল্লাহ মিয়াজির ছেলে। তার নানা ছিলেন দূর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মিয়া। তপু বঙ্গবন্ধুর সোনার বাংলা ছাত্রলীগের আদর্শে বিশ্বাসী, যার ফলে ২০০০ সাল থেকে ২০০২ পর্যন্ত কোয়াটার মিতলী ইউনিটে সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৫ থেকে ২০১১ পর্যন্ত ধানমন্ডী এলাকায় ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত দু’বার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সফল ভাবে দায়িত্ব পালন করে। বিভিন্ন আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের ভ্যানগার্ড হিসেবে কাজ করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১২ মে ছাত্রলীগের কেন্দীয় কমিটিতে সহ-সভাপতির নির্বাচিত হন। ২০১৮ সালের ৪ আগষ্ঠ জামাত-শিবির ছাত্র আন্দোলনের নামে সারাদেশে চিত্র লিপির এহেন্ডা বাস্তবায়ন কারীরা যখন ধানমন্ডিতে অবস্থিত বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রীর কার্যালয়ে হামলা করতে চেয়ে ছিল ঠিক তাই নিজের জীবন বাজি রেখে ছাত্রলীগের কর্মিদের নিয়ে বিএনপির দমন-পীড়ন প্রতিহত করে ছিলেন।

তাই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পদকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন ইসমাইল হোসেন তপু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category