মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০




মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের সাথে কমিটির মতবিনিময়

মতলব অফিসঃ মতলব পৌরসভার প্রথম নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম নুরু বলেছেন, গুনগত শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বিদ্যালয়টি নারী শিক্ষার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রাখছে। এর ধারাবাহিকতা আমাদের ধরে রাখতে হবে। এজন্য আমি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষকবৃন্দ ও অভিভাবকসহ মতলববাসীর সার্বিক সহযোগীতা ও পরামর্শ চাই।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয়েছে। এ কর্মসূচী সকলকে নিয়ে বাস্তবায়ন করতে চাই। জাতির জনকের কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে যে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন এর সুফল আমরা সবাই ভোগ করছি। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে বেশী অগ্রাধিকার প্রদান করেছেন। চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল এ এলাকার শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থা এবং উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। আজকের এই সভা থেকে এড. নুরুল আমিন রুহুল এমপিকে অভিনন্দন জানাচ্ছি।

১৮ ফেব্রæয়ারী বিদ্যালয়ের নব-নির্বাচিত ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের সাথে মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য চন্দন সাহা, জসিম উদ্দিন মিয়াজী, মোঃ নাজমুল হক, বিদ্যোৎসাহী সদস্য মুক্তিযোদ্ধা সলিম উদ্দিন, মহিলা সদস্য জেসমিন খানম, শিক্ষক প্রতিনিধি মোঃ মনির হোসেন, মোঃ নুরুজ্জামান, সালমা আক্তার, সিনিয়র শিক্ষক আনিছুজ্জামান মজুমদার, শিক্ষক মোজাহের হোসেনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

সভার শুরুতে নব-নির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম নুরু ও নব-নির্বাচিত সদস্যদেরকে বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়। পরে তিনি শিক্ষকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা সমাধানের আশ্বাস প্রদান করেন। স্কুল চলাকালীণ সময়ে সকল শিক্ষকদের একই পোশাক পড়ে স্কুলে এসে পাঠদান করার বিষয়টি প্রস্তাব করলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।

এ সময় উপস্থিত সকল শিক্ষকবৃন্দ নব-নির্বাচিত সভাপতিকে অভিনন্দন জানান। এছাড়াও বিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে লেখাপড়ার ক্ষেত্রে সার্বিক সহযোগীতা করবেন বলেও তিনি আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category