শনিবার, ডিসেম্বর ১২, ২০২০




মজিব শতবর্ষ গৃহহীনদের গৃহদান প্রধানমন্ত্রীর একটি মহৎ উদ্যেগ…….সিনিয়র সচিব ড. শামসুল আলম 

শহিদুল ইসলাম খোকনঃ মুজিব বর্ষে গৃহহীন মানুষদের সরকারের সচিবগণের গৃহ উপহার’ কার্যক্রম একটি মহৎ উদ্যেগ।

দারিদ্র্য বিমোচনে সরকারের পাশাপাশি দেশের বিত্তবানদের সাধারণ জনগণের পাশে দাঁড়াতে হবে। শুধু নিজে ভালো থাকব, সুন্দর ও আরাম আয়েশে থাকব, এলাকার মানুষ কষ্টে থাকবে এটা তো হয় না। কাজেই সকলে মিলে এ ভাবে চেষ্টা করলে দেশে আর কোনো গৃহহীন থাকবে না।’

শনিবার (১২ ডিসেম্বর)  ‘মুজিব বর্ষে গৃহহীন মানুষকে সরকারের সচিবগণের গৃহ উপহার’ কার্যক্রম হিসেবে  বাংলাদেশ পরিকল্পনা  কমিশনের সদস্য, সিনিয়র সচিব, অর্থনীতিবীদ ও একুশে পদক প্রাপ্ত ড. শামসুল আলম নিজস্ব অর্থায়নে ২ টি গৃহদান উপহার নির্মান কাজ পরিদর্শনকালে এ কথা বলেন।

মুজিব বর্ষে দেশের সব গৃহহীনকে ঘর করে দেওয়ার সরকারের কর্মসূচিতে অংশগ্রহণ করে সচিবদের ব্যক্তিগত উদ্যোগে ৮০ জন সচিব নিজ নিজ এলাকায় ১৬০টি গৃহ নির্মাণ করে গৃহহীনদের গৃহ দেওয়ার কাজ চলছে । সেই লক্ষে আমি আমার এলাকা চাঁদপুরের মতলব উত্তর উপজেলার  ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম ইসলামাবাদ গ্রামের মৃত বিল্লাল হোসেনের পরিবারকে ও মৃত শহিদ ভূইয়াকে নিজ খরচে ২ টি গৃহ নির্মাণ করে দেয়।

 

গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশিস দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  আওরঙ্গজেব, উপজেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য  কবির হোসেন মাস্টার, আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক শাখাওয়াত হোসেন সরকার মুকুল, সাবেক ছাত্রলীগ নেতা ও লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আসাদুজ্জামান, সে্বচ্ছাসেবক লীগের সদস্য সচিব আক্তারুজ্জামানসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category